বিএইচবিএফসির শেখ রাসেল দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উদযাপন করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রীর ছোট ভাই শেখ রাসেলের শুভ জন্মদিনকে সরকার ‘ক’ ক্যাটাগরির দিবস হিসেবে ঘোষণার পাশাপাশি দিবসটিকে সরকারিভাবে পালনের সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিএইচবিএফসি দিবসটি উদযাপনের কর্মসূচি চূড়ান্তকরণ এবং প্রস্তুতি পর্যালোচনা সভা অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী ১০টি কর্মসূচি নির্ধারণ ও পালন করে। 

এদিন অপরাহ্ন সাড়ে তিনটায় বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে শেখ রাসেলের জীবন ভিত্তিক এক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ। অনুষ্ঠানটিতে কর্পোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং সংগঠনসমূহের প্রতিনিধিগণ সরাসরি ও ভার্চুয়ালি উপস্থিত থেকে আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নেন। 

এর আগে বিএইচবিএফসির শেখ রাসেল দিবসের কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল ১০টায় কর্পোরেশনের সদর দফতরস্থ বঙ্গবন্ধু প্যাভিলিয়নে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালকের নেতৃত্বে প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এসময়, ব্যবস্থাপনা পরিচালক বঙ্গবন্ধু প্যাভিলিয়নের টিভি এবং সদর দফতর ভবনের ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ডে শেখ রাসেলের জীবনভিত্তিক তথ্যচিত্র ও কন্টেন্ট প্রচার কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এ দিনের অন্যতম আরেক কর্মসূচি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের তত্ত্বাবধানে মানিকগঞ্জ সরকারি শিশু পরিবারে এতিম ও দুঃস্থ শিশুদের মাঝে রান্না করা উন্নতমানের খাবার বিতরণ করা হয়। -বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //