বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন প্রধান কার্যালয়ের ইইএফ ইউনিটের মহাব্যবস্থাপক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী।

রবিবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের পক্ষ থেকে এ তথ্য জা‌নানো হয়। গত ২ জানুয়ারি এক নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়।

পরিমল চন্দ্র চক্রবর্ত্তী ঢাকা জেলার ধামরাই উপজেলার অন্তর্গত সানোড়া ইউনিয়নের ধলকুন্ড গ্রামে জন্ম নেন। তিনি তৎকালীন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি পুন্ড্র ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর তত্ত্বাবধানে ‘অ্যাডভান্সন্ড সার্টিফিকেট কোর্স অন হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট’ কোর্সটি সফলতার সঙ্গে সম্পন্ন করেন।

১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন তিনি। তিনি প্রধান কার্যালয় ছাড়াও বাংলাদেশ ব্যাংক, বগুড়া এবং রংপুর অফিসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

কর্মজীবনে তিনি ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ব্যাংকিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আইন বিভাগ, ইক্যুইটি অ্যান্ড অন্ট্র্যাপ্রেনারশিপ ফান্ড ইউনিটে তার ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে সম্পন্ন করেছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //