শাহজালাল ইসলামী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য শাখা স্থানান্তর

উন্নততর সেবা প্রদানের প্রত্যয় নিয়ে নতুনভাবে সজ্জিত শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের বৈদেশিক বাণিজ্য শাখা স্থানান্তর করা হয়েছে। আজ বুধবার (২৯ জুন) থেকে নতুন ঠিকানায় (হুমায়ুন কোর্ট, ২১ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০) ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে। 

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানান্তরিত শাখাটি উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম। শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের বৈদেশিক বাণিজ্য শাখা ২০০৩ সালের ১১ মার্চ কার্যক্রম শুরু করেছিল। বর্তমানে গ্রাহকদের অধিকতর সেবা প্রদানের লক্ষ্যে সু-পরিসর স্পেসে শাখাটিকে স্থানান্তর করা হয়েছে। শাখা স্থানান্তরের আনুষ্ঠানিকতা উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে ব্যাংকের শাখা প্রাঙ্গণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা, এনার্জিপ্যাক এর ব্যবস্থাপনা পরিচালক এনামুল এইচ চৌধুরী খসরু, বিকাশ এর অথরাইজড ডিসট্রিবিউটর জেন ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান ড. সিরাজ বদরুদ্দিন এবং বিশিষ্ট ব্যবসায়ী ও ভবন মালিক হুমায়ুন মজিদ বক্তব্য রাখেন। 

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ব্যাংকের পরিচালক মো. সানাউল্লাহ সাহিদ, খন্দকার শাকিব আহমেদ ও আব্দুল হালিম, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এস. এম. মঈনুদ্দীন চৌধুরী ও মিঞা কামরুল হাসান চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহ্জাহান সিরাজ, ইমতিয়াজ ইউ. আহমেদ ও নাসিম সেকান্দার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ ইউনুছ বলেন, অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে বাণিজ্যিক ব্যাংকগুলো দেশের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা ও অবদান রেখে চলেছে। শাহজালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সেবা প্রদান করে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। দেশের শিল্প ও ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র এই মতিঝিল। শাহজালাল ইসলামী ব্যাংক অত্র এলাকাসহ দেশের বৃহত্তর অর্থনীতিতে আরো অধিক ভূমিকা রাখবে বলে তিনি তার বক্তব্যে জানান। 

ইউনুছ আরো বলেন, এই শাখাটি যথোপযুক্ত স্থানে চালু করায় এবং আকর্ষণীয়ভাবে সাজসজ্জা করাতে গ্রাহকগণ সন্তুষ্ট হবে। শাহজালাল ইসলামী ব্যাংক সঠিকভাবে শরীয়াহ্ পরিপালনের পাশাপাশি প্রতিবছরের ন্যায় এবারো হজ্জ যাত্রীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য হজ্জ ক্যাম্পে একটি হজ্জ বুথ এবং ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে। এছাড়াও হজ্জ যাত্রীদের মাঝে হজ্জ গাইড, ৫০০ পিস বিছানার চাদর ও বালিশ, ১৫০০০ পিস ছাতা এবং হজ্জ যাত্রীদের বিমানবন্দরে পৌঁছানোর জন্য মাসব্যাপী একটি এসি বাস প্রদান করা হয়েছে। 

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলাম বলেন, দেশের অর্থনীতিকে আরো বেগবান করাই আমাদের মূল লক্ষ্য। এজন্য আমরা নিত্যদিনের আর্থিক সেবা ও ব্যাংকিং পণ্য সহজে পৌঁছে দিতে চাই দেশের সাধারণ মানুষের দোরগোঁড়ায়। শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি করপোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে সমাজের দুঃস্থ, অসহায় ও সম্বলহীন মানুষদের বিনামূল্যে চিকিৎসা প্রদান, ঘূর্ণিঝড় ও বন্যাপীড়িত দুর্গত এলাকায় খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ, মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে প্রতি বছর শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে। তাছাড়া দেশের যেকোনো দুর্যোগের সময় সরকারের ত্রাণ ও কল্যাণ তহবিলে নিয়মিতভাবে আর্থিক অনুদান প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //