বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক হলেন মো. আব্দুল মান্নান

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজে যোগদান করেন অভিজ্ঞ ব্যাংকার মো. আব্দুল মান্নান। 

গতকাল রবিবার (১১ সেপ্টেম্বর) তিনি কাজে যোগদান করেন।

বিগত ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর ব্যবস্থাপনা পরিচালক পদে অভিষিক্ত হওয়ার পর তিনি যথাক্রমে রাষ্ট্রায়াত্ব কর্মসংস্থান ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে অত্যন্ত সফলতার সাথে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনান্তে বিএইচবিএফসির প্রধান নির্বাহীর এ পদে দায়িত্বভার গ্রহণ করলেন। 

মো. আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্সে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৩ সালে রাষ্ট্রায়াত্ব জনতা ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার পদে যোগদানের মধ্যদিয়ে ব্যাংকিং পেশা শুরু করেন। তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা এবং সদর দফতরস্থ আন্তর্জাতিক বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

মান্নান ১৯৯৯ সালে কর্মসংস্থান ব্যাংকে যোগদান করেন। এ প্রতিষ্ঠানে তিনি যথাক্রমে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক, উপ-মহাব্যবস্থাপক, মহাব্যবস্থাপক এবং উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০২০ সালের ১ নভেম্বর তিনি সোনালী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেন। 

মো. আব্দুল মান্নান চাকুরীকালীন ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জনের পাশাপাশি ব্যাংকিং ডিপ্লোমা (ডিএআইবিবি) অর্জন করেন। এছাড়াও, তিনি দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক প্রশিক্ষণ কোর্স অত্যন্ত সফলতার সাথে সমাপ্ত করেন। 

মান্নান ১৯৬৭ সালের ৩০ জুন জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //