ICT Division

শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন এমডি মোসলেহ উদ্দীন

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কমকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন মোসলেহ উদ্দীন আহমেদ। 

গতকাল সোমবার (৩ অক্টোবর) তিনি নতুন কর্মস্থলে যোগ দেন। এর আগে, মোসলেহ উদ্দীন আহমেদ ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক এবং সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দীর্ঘ তিন যুগেরও বেশি সময় ধরে তার কর্মময় বর্ণিল জীবনে তিনি দেশি-বিদেশি বিভিন্ন ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে আসীন ছিলেন। তিনি যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

তারও আগে তিনি সিটি ব্যাংকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার রিজিওনাল ক্রেডিট হেড এবং প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে লিজিং ডিভিশনের হেড হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। 

মোসলেহ উদ্দীন আহমেদ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে কৃতিত্বের সাথে এমবিএ ডিগ্রি লাভ করেন। 

তিনি স্টেট ব্যাংক ইন্ডিয়ার স্টাফ কলেজ হায়দ্রাবাদ, দিল্লি ও মুম্বাই থেকে ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট ম্যানেজমেন্ট এবং এআইটি, ব্যাংকক থেকে অ্যাডভান্স ক্রেডিট ম্যানেজমেন্টের ওপর লং কোর্স সমাপ্ত করেছেন। অংশ নিয়েছেন দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায়।

এছাড়াও তিনি বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ট্রেনিং ইনস্টিটিউট ও একাডেমিতে ব্যাংকিং ও ফাইন্যান্স বিষয়ে লেকচার দিয়ে থাকেন।   

মোসলেহ উদ্দীন আহমেদ চুয়াডাঙ্গা জেলা সদরের বাসিন্দা মরহুম মহিউদ্দীন আহমেদ এবং মোসা. জহুরা বেগমের কনিষ্ঠ পুত্র। পারিবারিক জীবনে তার সহধর্মিনী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //