সারথী-গার্ডিয়ান লাইফের সমঝোতা স্বাক্ষর

সম্প্রতি সারথী-ইমপ্রুভিং ফিন্যান্সিয়াল হেলথ ও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ)স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির ফলস্বরূপ, নভেম্বর ২০২২ নাগাদ ১৮,০০০ তৈরি পোশাক কর্মী ও তাদের কমিউনিটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও সঞ্চয় নিরাপত্তা সমৃদ্ধ জীবন বীমা সুবিধা গ্রহণ করতে পারবেন।

বিশ্বব্যাংকের এক তথ্য অনুযায়ী, ২০১৯ সালে বাংলাদেশিদের শুধু চিকিৎসা ও ওষুধ বাবদ নিজ পকেট থেকে ব্যয়ের হার ছিল ৭২.৭%। তাই নিম্নআয়ের জনগোষ্ঠীর জন্য নিয়মিত স্বাস্থ্যসেবা সহজলভ্য করার লক্ষ্যে সুইসকন্ট্যাক্ট এবং মেটলাইফ ফাউন্ডেশনের যৌথ অর্থায়নে গঠিত সারথী-ইমপ্রুভিং ফিন্যান্সিয়াল হেলথ প্রকল্প যুক্ত হয়েছে বাংলাদেশের সর্বাধিক জীবন সুরক্ষাকারী বীমা প্রতিষ্ঠান গার্ডিয়ান লাইফের সাথে।

তৈরি পোশাক কর্মীদের জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য করার লক্ষ্যে সম্প্রতি বিপাশা এস হোসেন, টিম লিডার, সারথী সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ এবং ইয়াসিন আরাফাত, তৎকালীন গার্ডিয়ান লাইফের ডিজিটাল চ্যানেল ও এডিসি ডিপার্টমেন্ট প্রধান তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের সদস্যদের উপস্থিতিতে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ চুক্তির ফলস্বরূপ, নভেম্বর ২০২২ নাগাদ ১৮,০০০ তৈরি পোশাক কর্মী ও তাদের এলাকাবাসীরা অত্যন্ত সুলভ মূল্যে স্বাস্থ্য সুরক্ষা ও সঞ্চয় নিরাপত্তা সমৃদ্ধ জীবন বীমা সুবিধা গ্রহণ করতে পারবেন। শিগগিরই চালু হতে যাওয়া প্রোডাক্টটিতে রয়েছে বেশ কিছু উদ্ভাবনী বৈশিষ্ট্য, যেমন ২৪/৭ টেলিমেডিসিন সেবা, হসপিক্যাশ কভারেজ ও হাসপাতাল বহির্বিভাগ কভারেজ। জীবন বীমা এবং এ সকল বৈশিষ্ট্যের সুফল সম্পর্কে বেশিরভাগ তৈরি পোশাক কর্মীদের তেমন কোন ধারণা নেই। সুতরাং, এই উদ্যোগটি প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা এবং জীবন বীমার সুবিধা সম্পর্কে তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //