নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করছে এনআরবিসি ব্যাংক

দেশের তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অর্থায়নসহ সব ধরণের সহযোগিতা করছে এনআরবিসি ব্যাংক। নতুন নতুন উদ্যোক্তা তৈরিতে প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যুবারা যদি উদ্যোক্তা হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারেন তাহলে দেশের অর্থনীতি আরো সমৃদ্ধ ও গতিশীল হবে। 

গতকাল সোমবার (৭ নভেম্বর) সপ্তাহব্যাপী যুবমেলায় এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। 

এসময় অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) খন্দকার মো. রুহুল আমিন, পরিচালক (অর্থ) মো. আব্দুর রেজ্জাক, পরিচালক (পরিকল্পনা) এম এ আখের উপস্থিত ছিলেন। 

রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বুধবার থেকে এই মেলার আয়োজন করেছে যুব উন্নয়ন অধিদপ্তর।

পারভেজ তমাল বলেন, তরুণদের উন্নয়নে সম্পৃক্ত করতে যুব উন্নয়ন অধিদপ্তরের সাথে চুক্তি করেছে এনআরবিসি ব্যাংক। চুক্তি অনুযায়ী প্রশিক্ষিত যুবকদের সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ দেবে। নতুন উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। 

তিনি বলেন, গ্রামের মানুষের কর্মসংস্থানের জন্য জামানতবিহীন ক্ষুদ্রঋণ কর্মসূচি চালু করা হয়েছে। এনআরবিসি ব্যাংকের লক্ষ্য ক্ষুধা, বেকারত্বমুক্ত সোনার বাংলাদেশ গড়া। এজন্য যার যেধরনের সহযোগিতা প্রয়োজন সেই সেবা দিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। মানুষের প্রয়োজন মেটাতে মানুষের দোরগোড়ায় উপশাখা স্থাপন করে সেবা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে ৯৩টি শাখার পাশাপাশি ৬৫০টি উপশাখা খোলা হয়েছে।

উল্লেখ্য, ‘প্রশিক্ষিত যুব, উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করে শুরু হওয়া এ মেলায় বিভিন্ন উদ্যোক্তা  ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। যেখানে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সফল আত্মকর্মীদের বিভিন্ন উদ্ভাবন ও পণ্য প্রদর্শন করা হচ্ছে।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //