বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তি

‘ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে’

আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক নানা খবর প্রচারিত হচ্ছে, যা সঠিক নয় বলে দাবি করেছে কেন্দ্রীয় ব্যাংক। আজ রবিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক নানা খবর প্রচারিত হচ্ছে। এ ব্যাপারে সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকিং ব্যবস্থায় তারল্যের কোনো সংকট নেই।’

এতে আরো বলা হয়েছে, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছরে দেশের কোনো ব্যাংক বন্ধ হয়নি। আশা করা যায়, ভবিষ্যতেও বাংলাদেশের কোনো ব্যাংক বন্ধ হবে না। ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, ‘বর্তমানে দেশের ব্যাংক ব্যবস্থায় তারল্যের কোনো সংকট নেই। ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে।’

এদিকে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ বলেন, দেশের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে রাখা আমানতের টাকা নিয়ে গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

তিনি বলেন, কোনো ব্যাংক আমানতের টাকা দিতে ব্যর্থ হলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের এই মুখপাত্র জানান, গ্রাহকদের এ সংক্রান্ত যেকোনো অভিযোগ ১৬২৩৬ নম্বরে কল করে জানাতে বলা হয়েছে। পরবর্তীতে অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //