বিএইচবিএফসির ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

বিএইচবিএফসির ‘ব্যবস্থাপক সম্মেলন-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২ ডিসেম্বর) রাজধানীর বিদ্যুৎ ভবনস্থ কনফারেন্স কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ সম্মেলনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন প্রমুখ। 

প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক অরুণ কুমার চৌধুরী, মহাব্যবস্থাপকবৃন্দ সম্মেলনে উপস্থিত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্ব ও সেশন পরিচালনা করেন। বিএইচবিএফসির মাঠ পর্যায়ের সকল অফিসের অফিস প্রধানদের অংশগ্রহণে প্রতিবছর এ সম্মেলনের আয়োজন করা হয়ে থাকে। এবছর সর্বমোট ৮৭টি মাঠ কার্যালয়ের ব্যবস্থাপকগণ সম্মেলনে অংশগ্রহণ করেন। এছাড়াও, সদর দফতরের সহকারী মহাব্যবস্থাপক ও তদূর্ধ্ব কর্মকর্তারা সম্মেলনে অংশগ্রহণ করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক সম্মেলনে সকলকে স্বাগত জানান। তিনি ২০২১-২০২২ অর্থবছরে ব্যবসায় ক্ষেত্রে প্রতিষ্ঠানটির এযাবতকালের সেরা সাফল্য, মুনাফা অর্জন, এপিএ-তে প্রথম স্থান অর্জন প্রসঙ্গ উপস্থাপন করে এসব সাফল্য আগামীর দায়িত্ব বাড়িয়ে দিয়েছে মর্মে উল্লেখ করেন। এসময় তিনি প্রতিষ্ঠানের শ্রেণীকৃত ঋণের হার মাত্র ৪.৬৫ শতাংশ উল্লেখ করে এ হার আরো কমাতে হবে মর্মে ব্যবস্থাপকদের নির্দেশ দেন। তিনি ২০২২-২৩ অর্থবছরের শুরুতেই অর্থবছরের অর্জন বিষয়ক লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেওয়া ও তা অর্জনের রূপরেখা সম্পর্কে আলোচনা করেন। 

বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘শেখ হাসিনার ভিশন; সবার জন্য আবাসন’ বাস্তবায়নের ব্রত নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। দেশের কোন মানুষই গৃহহীন থাকবে না শীর্ষক  প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে বিএইচবিএফসি নিরন্তর কাজ করে যাচ্ছে মর্মেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। 

মো. আব্দুল মান্নান ডিজিটাইজেশনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির গৃহীত নানা কর্মসূচির তথ্য তুলে ধরে এর সার্বিক সাফল্য ও অগ্রগতির ক্ষেত্রে বিশেষত: অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মহোদয়, পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট নির্বাহীদের সর্বোত সহযোগিতার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। 

উদ্বোধনী বক্তব্যে এফআইডি সচিব গৃহায়ণের ক্ষেত্রে সরকারিভাবে ঋণ প্রদানকারী সংস্থা হিসেবে বিএইচবিএফসির কর্মপরিধি বিষয়ে আলোচনার সূত্রপাত করে নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠানটিকে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠার আহ্বান জানান। এক্ষেত্রে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রত্যেককে সততা, দক্ষতা, প্রতিষ্ঠানের প্রতি ভালবাসা এবং প্রত্যয়ের সমাহার ঘটিয়ে নিজেকে প্রতিষ্ঠান তথা দেশের জন্য সম্পদে পরিণত করারও আহ্বান জানান। তিনি বিএইচবিএফসির সেবা সহজ ও সময় সাশ্রয়ীকরণের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সর্বস্তরের মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়া এবং সাধারণের চাহিদা পূরণের তাগিদ দেন। বিশেষ অতিথি ড. সেলিম উদ্দিন এসময় ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন নির্বাহীদের যোগ্যতার প্রশংসা করে তাদের নেতৃত্বে বিএইচবিএফসিকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার আহ্বান জানান এবং সম্মেলনটির সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন। 

উল্লেখ্য, দিনব্যাপী অনুষ্ঠিত কর্পোরেশনের ব্যবস্থাপক সম্মেলনের পরবর্তী পর্বসমূহে বিএইচবিএফসির সকল জোনাল, রিজিওনাল ও শাখা অফিসসমূহের সাম্প্রতিক পারফর্মেন্স এবং অর্থবছরের অবশিষ্ট সময়ের পরিকল্পনা ও তা বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করত: গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //