কৃষি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক শওকত আলী খান

বিশিষ্ট ব্যাংকার মো. শওকত আলী খান বাংলাদেশ কৃষি ব্যাংকে (বিকেবি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গত ১০ মে যোগদান করেছেন।

বিকেবিতে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন এবং উক্ত ব্যাংকে কর্মকালীন সময়ে প্রশাসন ও মানব সম্পদ, শিল্প ঋণ, সাধারণ ঋণ ও এসএমই, পল্লী ও কৃষি ঋণ, বৈদেশিক বাণিজ্য, গৃহ নির্মাণ, মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ, সংস্থাপন ও কল্যাণ, আইসিটি এবং আইন বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকের  CAMLCO, CFO এবং CRO হিসেবেও দায়িত্ব পালন করেন।

অর্থ মন্ত্রণালয়ের সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণের নীতিমালা প্রণয়নের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য স্বীকৃতি স্বরূপ মন্ত্রণালয় হতে অভিনন্দন পত্র লাভ করেন। চাকুরি জীবনে তিনি দেশে-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ট্রেনিং, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন। তিনি ১৯৯৮ সালে রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে বিএসসি (অনার্স) ও এমএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাংকিং এ এমবিএ ডিগ্রি অর্জন করেন। মো. শওকত আলী খান টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার তক্তারচালা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //