কেন্দ্রীয় ব্যাংকের লোগো দিয়ে সহজ শর্তে ঋণের ফাঁদ

সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইল অ্যাপে বাংলাদেশ ব্যাংকের নাম এবং লোগো ব্যবহার করে সহজ শর্তের ঋণ ও বিনিয়োগের প্রলোভন দেওয়া হচ্ছে। সঙ্গে চটকদার বিজ্ঞাপনে প্রচার করা হচ্ছে নানা অফারের মিথ্যা বা ভুয়া তথ্য। এ বিষয়ে বিভ্রান্ত না হয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ও লোগো ব্যবহার করে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে লোন, রি-পেমেন্ট, ইন্টারেস্ট রেট ইত্যাদি সংক্রান্ত বিনিয়োগ ও মুনাফা কেন্দ্রিক বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। বিজ্ঞাপনগুলোতে অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করায় মোবাইল ব্যবহারকারী সাধারণ জনগণ এসব মোবাইল অ্যাপ্লিকেশন বা বিজ্ঞাপনে নির্ভরযোগ্য বিবেচনা করে প্রতারিত হতে পারেন। এ ছাড়া এ ধরনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল তথ্য সংগ্রহ করে বড় ধরনের জালিয়াতি সংঘটিত হওয়ার আশঙ্কা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম বা লোগো ব্যবহার করে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনো ধরনের বিনিয়োগ বা মুনাফা সংক্রান্ত বিজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের কোনো সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করা হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //