ইসলামী ব্যাংকের উপ-শাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উপশাখা ব্যবসায় উন্নয়ন সম্মেলন শনিবার (২৭ জানুয়ারি) লো মেরিডিয়েন হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক অর্থনৈতিক উন্নয়নে অসামান্য ভূমিকা পালন করছে। এ ব্যাংক নিজস্ব আমদানি ব্যয় পরিশোধের পরও এ র্পযন্ত অতিরিক্ত ১২ বিলিয়ন ডলারের বেশী বাংলাদেশ ব্যাংকে জমা করে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দেশের ১৪ হাজার শিল্প প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকের অর্থায়নে পরিচালিত হচ্ছে যেখানে এক কোটিরও বেশি মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ ব্যাংক এজেন্ট ব্যাংকিং ও পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে আর্থিক অন্তর্ভূক্তি ও দারিদ্র বিমোচনে অবদান রেখে চলেছে।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার কারণে ইসলামী ব্যাংক গ্রাহকের আস্থার ব্যাংকে পরিণত হয়েছে। ব্যাংকের অগ্রগতিতে ৩৯৪ টি শাখার পাশাপাশি ২৪৯ উপ-শাখাও গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি সর্বোচ্চ পেশাদারীত্বের সাথে এবং নিবেদিত হয়ে গ্রাহকদের প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান। ২০২৪ সালে ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে তিনি ইনচার্জবৃন্দকে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে. কিউ. এম. হাবিবুল্লাহ, এফসিএস ও মো: আলতাফ হুসাইন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবুল ফায়েজ মুহাম্মদ কামালউদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এএসএম রেজাউল করিম ও এম. কামাল উদ্দিন জসীম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: শামসুদ্দোহা, মুহাম্মদ গোলাম রাব্বানী ও নাজমুস সাকিব মোঃ রেজাউর রহমান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মু: ফরিদ উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: মিজানুর রহমান ভুঁইয়া। সম্মেলনে ব্যাংকের ২৪৯ টি উপ-শাখার ইনচাজসর্হ প্রধান কার্যালয়ের নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //