সোনালী ব্যাংকে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালু

বাংলাদেশের প্রথম রাষ্ট্রীয় মালিকাধীন বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক পিএলসি কেন্দ্রীয়ভাবে অত্যাধুনিক ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসিটিভি) প্রযুক্তি চালু করেছে। এর ফলে দেশের ১ হাজার ১২৬টি শাখায় একযোগে সাইবার নজরদারি প্রতিষ্ঠিত হবে। এর মাধ্যমে ব্যাংক ও তার গ্রাহকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত সম্ভব হবে বলে ব্যাংক কর্তৃপক্ষ আশাবাদী।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) ঢাকার ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালুর বিষয়টি উদ্বোধন করা হয়। দেশের অন্যতম অটোমেশন কোম্পানি ইজি অটোমেশন লিমিটেড এই প্রযুক্তিতে কারিগরি সহযোগিতা দিয়েছে।

নতুন সিসিটিভি সিস্টেমে রয়েছে ১২ হাজার ৩২টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা। যাতে রয়েছে এআই বৈশিষ্ট্য। এটি কেন্দ্রীয়ভাবে সারা বাংলাদেশে সোনালী ব্যাংকের ১ হাজার ১২৬টি শাখায় উন্নত নিরাপত্তা ও নজরদারি প্রতিষ্ঠা করতে পারবে। এর ফলে ব্যাংক কর্মী, ব্যাংকের গ্রাহকদের গতিবিধি নজরদারি করা যাবে। পাশাপাশি চুরি ও অপরাধমূলক কার্যক্রম ঠেকানো যাবে।

এই প্রযুক্তি চালুর ফলে ব্যাংকের নিরাপত্তার বিষয়ে গ্রাহকদের আস্থা বাড়বে। যা আজকের প্রতিযোগিতামূলক ব্যাংকিং শিল্পে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অত্যাধুনিক ক্লোজড সার্কিট ক্যামেরা প্রযুক্তির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, সোনালী ব্যাংক পিএলসির সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার, অগ্রণী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. মুর্শেদুল কবির, রূপালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর, পদ্মা ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক তারেক রিয়াজ খান, ইউনিভিউ টেকনোলজিসের আঞ্চলিক বিক্রয় পরিচালক ম্যালকম হ্যান, ইউনিভিউ টেকনোলজিসের সলিউশন সাপোর্ট ডিপার্টমেন্টের ডিরেক্টর ভিক্টর রুয়ান, ইজি গ্রুপের পরিচালক শাহনুল হাসান খান এবং ইজি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জুলফিকার আলী।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সোনালী ব্যাংক পিএলসির সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম ব্যাংকের নিরাপত্তার প্রয়োজনীয়তা পূরণ করে এমন একটি শীর্ষস্থানীয় সিসিটিভি প্রযুক্তি স্থাপনে সহযোগিতার জন্য ইজি অটোমেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি ব্যাংকিং খাতে সাইবার নিরাপত্তার ওপর গুরুত্বারোপ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //