একীভূত হওয়া দুই ব্যাংক যে নামে চলবে

পদ্মা ব্যাংক ও এক্সিম ব্যাংকের একীভূত হওয়ার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। আগামীকাল মঙ্গলবার (১৯ মার্চ) থেকে পদ্মা ব্যাংক নামে আর কোনো ব্যাংক থাকছে না। একীভূত হয়ে এক্সিম ব্যাংক নামে চলবে।

আজ সোমবার (১৮ মার্চ) ঢাকার মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এমওইউ সই হয়।

পরে এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার সাংবাদিকদের বলেন, ব্যাংক একীভূত করা হলেও কোনও কর্মকর্তা-কর্মচারী চাকরি হারাবেন না। তবে পদ্মা ব্যাংকের কোনও পরিচালক এক্সিম ব্যাংকের পরিচলনা পর্ষদে থাকবেন না।

আপাতত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিয়েও কোন সিদ্ধান্ত হয়নি জানিয়ে নজরুল বলেন, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকই দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে সমঝোতা স্মারক সই হয়। এ সময় উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফজাল করিম।

পদ্মা ব্যাংক একীভূত করার ক্ষেত্রে সরকারের কোনও চাপ ছিলো না জানিয়ে নজরুল ইসলাম মজুমদার বলেন, তবে সরকারের পক্ষ থেকে প্রস্তাবনা ছিল। আমরা এটা করেছি দেশের স্বার্থে, দেশের অর্থনীতির স্বার্থে। পদ্মাকে একীভূত করা হলেও আমানতকারীদের কোনও সমস্যা হবে না, সবাই নিরাপদে থাকবেন।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. মেজবাউল হক বলেন, এখন কেবল এই দুটি ব্যাংকের মধ্যে এমওইউ হয়েছে। এরপর তারা আমাদের কাছে আবেদন করবে। তারপর এই দুই ব্যাংকের দায়-দেনা হিসাবায়নের জন্য অডিট ফার্ম নিয়োগ দেওয়া হবে। এর পর কয়েকটি আইনগত প্রক্রিয়া শেষে একীভূত সম্পন্ন হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //