ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ৫৩ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন (বিএসইসি) নানারকম কর্মসূচির আয়োজন করেছে। বিএসইসির অধীনস্থ শিল্প প্রতিষ্ঠানগুলো দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানমালা গ্রহণ করেছে। 

গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টায় রাজধানীর কারওয়ান বাজারে বিএসইসির প্রধান কার্যালয়ে চেয়ারম্যান মো. মনিরুজ্জামানের নেতৃত্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এবং শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের লক্ষে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ -এ পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় বিএসইসির পরিচালক বাণিজ্যিক ও যুগ্মসচিব জনাব মো. হায়দার জাহান ফারাস, পরিচালক (অর্থ) ও যুগ্মসচিব জনাব বদরুন নাহার এবং বিএসইসির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর তারা বিএসইসির ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন ও মতবিনিময় করেন। 

এরপর দুপুরে বিএসইসি মসজিদে যোহর নামাজের পর দিবসটি উপলক্ষে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দোয়ার অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী সকল শহীদ এবং স্বাধীনতা যুদ্ধে যারা আত্মত্যাগ করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্থতা এবং দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত ও শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //