নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাস্তায় বলিউড তারকারা

নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে ভারতের মুম্বাইয়ের ক্রান্তি ময়দানে হাজারো লোক জমায়েত হন। সাধারণ মানুষের সঙ্গে প্রতিবাদে একাত্বতা ঘোষণা করেন বলিউড তারাকারাও। 

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকাল পাঁচটার দিকে মুম্বাইয়ের চার্চ গেট স্টেশনে আন্দোলনের জন্য জমায়েত শুরু হয়। তারপর সেখান থেকে মিছিল ক্রান্তি ময়দানে যায়।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিএএ ও এনআরসি’র প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কোরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরাসহ অনেকে।

জমায়েতে অভিনেত্রী স্বরা ভাস্কর বলেন, “আজ যদি আদনান সামি নাগরিকত্ব পান, তবে সাধারণ মানুষ কী দোষ করলো? নাগরিকত্বের জন্য আলাদা করে আইন পাশ করা হবে কেন?”

অভিনেত্রী হুমা কোরেশি বলেন, “যে বিক্ষোভ সহিংসতা ছড়াচ্ছে, তা অবশ্যই দমন করা উচিত। যারা সহিংসতা ছড়াচ্ছে, তাদের অবশ্যই শাস্তি পাওয়া দরকার। কিন্তু তার মানে এই নয় যে প্রতিবাদ হবে না।”

ফারহান আখতার বলেন, “দেশজুড়ে কেন এমন পরিস্থিতির সৃষ্টি হবে? আসাম, হায়দরাবাদ, লখনউ, দিল্লি সব জায়গাই আজ জ্বলছে। সব যদি ঠিকই থাকবে, তবে এনআরসি বা সিএএ’র নামে কেন এমন অশান্তি তৈরি হবে দেশে?”

জমায়েতে অংশগ্রহণ ছাড়াও টুইটারে আন্দোলনে সমর্থন জানিয়েছেন অনেক তারকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //