নাগরিকত্ব আইনের প্রতিবাদ করায় তদন্তের মুখে অনুরাগ কাশ্যপ

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুখ খোলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের রোষের মুখে পড়েছেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

এই জনপ্রিয় পরিচালক-প্রযোজকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। তার বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। 

ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট করপোরেশনের (এনএফডিসি) নিয়ম লঙ্ঘন করে অনুরাগসহ কয়েকজন পরিচালকে অনৈতিক সুযোগ সুবিধা পাইয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এমনকী তাদের অতিরিক্ত অর্থ দেয়া হয়েছিল বলে অভিযোগ। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তরফে এই বিষয়ে অভিযোগ জানানোর পরে প্রাথমিক তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গত ২৩ ডিসেম্বর সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার তরফে এনএফডিসির পরিচালকের (ফাইন্যান্স) কাছে একটি চিটি পাঠানো হয়েছে। যেখানে বলা হয়েছে, করপোরেশন, সান টিভি, ইউএফও মুভিজ, অনুরাগ কাশ্যপ ফিল্মসের অজ্ঞাত পরিচয় কর্মকর্তা ও অন্য অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু হয়েছে। এই তদন্তে সহযোগিতার জন্য এনএফডিসির থেকে বেশ কিছু নথি চেয়ে পাঠিয়েছেন তদন্তকারীরা।

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়ে যে বিক্ষোভ দেখা যাচ্ছে তার পাশে দাঁড়িয়েছিলেন অনুরাগ। মোদি সরকার ও প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির সমালোচনা করে বার বার সরব হতে দেখা গিয়েছে তাকে। যার খেসারতও দিতে হয়েছে তাকে। 

সম্প্রতি ট্যুইচারে অনুরাগের ফলোয়ারের সংখ্যা পাঁচ লাখ ২৪ হাজার থেকে এক ধাক্কায় নেমে এসেছিল ৭৫ হাজারে। তবে অনুরাগের বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরুর খবর নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

অনুরাগের বিরুদ্ধে সিবিআই তদন্ত শুরুর মধ্যেও মোদি সরকারের প্রতিহিংসাপরায়ণতার গন্ধ পাচ্ছেন অনেকে। আর কোনো রাখঢাক না করে ট্যুইট করে তেমনই জানিয়ে কেন্দ্রকে তোপ দেগেছেন সমাজকর্মী যোগেন্দ্র যাদব। লিখেছেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে মুখ খুলে সিবিআইয়ের তদন্তের মুখে পড়েছেন। -এই সময়

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //