‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ নিলেন অমিতাভ

চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য এবার বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনকে ভারতের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ দেয়া হয়।

তবে অসুস্থতার জন্য ২৩ ডিসেম্বর পুরষ্কার গ্রহণ করতে না পারলেও সুস্থ হয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে পুরষ্কার গ্রহণ করেন তিনি। 

বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, রবিবার (২৯ ডিসেম্বর) রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের হাতে ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এ সময় আমন্ত্রিত অতিথিদের জন্য নির্ধারিত বসার স্থানে ছিলেন অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন আর ছেলে অভিষেক বচ্চন।

অমিতাভ বচ্চন বলেন, ‘আমি দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়ে গর্বিত। কিন্তু যখন এই পুরস্কারের জন্য আমার নাম ঘোষণা করা হয়, তখন মনে একটা সন্দেহ তৈরি হলো, এই পুরস্কার কী বোঝাতে চেয়েছে? আমার সব কাজ শেষ? এবার ঘরে বসে আরাম করার সময় চলে এসেছে? কিন্তু আমি বলব, এখনো কিছু কাজ বাকি আছে। আর তা আমাকেই শেষ করতে হবে।’

ভারতীয় চলচ্চিত্রের পুরোধা ব্যক্তিত্ব দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর চলচ্চিত্রের বিশিষ্ট ব্যক্তিত্বদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে চালু হয়েছে এই সম্মাননা। এ পর্যন্ত ভারতীয় চলচ্চিত্রের ৪৯ জনকে দেয়া হয়েছে এই ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //