ভারতের কৃষক আন্দোলন নিয়ে রিহানার টুইট

ভারতের কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়ালেন পপস্টার রিহানা। টুইটার হ্যাণ্ডেলে তিনি সংক্ষিপ্ত বার্তার সাথে নয়া কৃষি আইনের প্রতিবাদকে সমর্থন করেছেন। 

পাশাপাশি কৃষকদের আন্দোলনের সমর্থনে এগিয়ে এলেন কিশোরী পরিবেশকর্মী গ্রেটা থানবার্গ। 

রিহানার পক্ষে-বিপক্ষে টুইট করেছেন বলিউড তারকারা। শুধু তাই নয়, এই আন্দোলনে বলিউডের অনেক বাঘা বাঘা তারকা চুপ থেকেছিলেন। এবার তারাও সরব বিতর্কের মাঠে।

রিহানা কৃষক আন্দোলন নিয়ে সিএনএনের একটি প্রতিবেদন শেয়ার করে টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘কেন আমরা এ বিষয়ে কথা বলছি না?’ 

এই টুইট নজর এড়ায়নি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের। সাথে সাথেই পাল্টা জবাবে তিনি টুইটারে লেখেন, ‘বোকা, চুপ করো। আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছি না! কেউ এসব নিয়ে কথা বলছে না। কারণ, তারা কৃষক নয়, তারা আসলে সন্ত্রাসবাদী।’

দেশের মাটিতে আগেই কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন স্বরা ভাস্কর, তাপসী পন্নু, রিচা চাড্ডা, সোনু সুদ। রিহানার প্রশংসায় ইউটিউবে নতুন গান পোস্ট করেন গায়ক-অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ। 

অন্যদিকে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় বিবৃতি দিয়ে জানায়, রিহানাদের মন্তব্য ‘উস্কানিমূলক’ ও ‘দায়িত্বজ্ঞানহীন’। দুম করে কোনো মন্তব্য করার আগে ভাল করে তথ্য যাচাই করার জন্য অনুরোধ করছি আমরা। কৃষি আইন নিয়ে দেশের কৃষকদের একটা ক্ষুদ্র অংশের আপত্তি রয়েছে। আলোচনা করে বিষয়টি মেটাতে সচেষ্ট সরকার। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী তাদের ইচ্ছা-অনিচ্ছা কৃষকদের প্রতিবাদের সঙ্গে মিশিয়ে দিয়ে তাদের পথভ্রষ্ট করার চেষ্টা করছে।

অপরদিকে রিহানাকে নিয়ে বাজে মন্তব্য করায় লজ্জায় পড়েছেন অভিনেত্রী সোনম কাপুর। ‘রিহানা, আমি দুঃখিত’ বলে টুইট করেছেন এই বলিউড অভিনেত্রী।

তবে বলিউডের একঝাঁক অভিনয়শিল্পী রিহানার বিরুদ্ধে টুইট করেছেন। তাদের মধ্যে আছেন- অক্ষয় কুমার, অজয় দেবগন, করণ জোহর, সুনীল শেঠি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //