ছবিতে সুযোগের বদলে যৌন সম্পর্কের প্রস্তাব পান প্রাচী

প্রাচী দেশাই

প্রাচী দেশাই

২০০৬ সালে ছোটপর্দা দিয়ে শুরু। ‘কসম সে’ ধারাবাহিকে প্রথম কাজ করেন প্রাচী দেশাই। মাত্র ১৮ বছর বয়সে রাম কাপুরের বিপরীতে অভিনয় করে জনপ্রিয় হন তিনি। 

এক লাফে বড় পর্দায়। ‘রক অন’ থেকে শুরু করে ‘ওয়ান্স আপন আ টাইম’-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে দেখা যায় প্রাচীকে। কিন্তু তা-ও সফল অভিনেত্রীদের তালিকায় তার নাম না থাকার কারণ কী? খুব বেশি সুযোগ পাননি বলে?


সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানালেন, তিনি কোনোদিনই বলিউডের প্রথম সারিতে দাঁড়ানোর প্রতিযোগিতায় যাননি। আর সেই কারণেই একাধিক ছবির সুযোগ গ্রহণও করেননি।

একই রকম চরিত্র পেলে তিনি সরাসরি ‘না’ বলে দিয়েছেন।


সেই প্রসঙ্গে বলিউডে কাস্টিং কাউচ নিয়ে অভিজ্ঞতার কথাও জানান প্রাচী। একটি বড় ছবির সুযোগ এসেছিল তার কাছে। প্রাচী জানান, সেই সুযোগের সঙ্গেই এসেছিল অশ্লীল প্রস্তাবও। যৌন সম্পর্কে লিপ্ত হতে বলা হয়। নয় তো ছবি মিলবে না বলে জানিয়ে দেয়া হয়েছিল প্রাচীকে। 

কিন্তু তিনি প্রথমেই সেই কাজটি করতে অস্বীকার করেন। তাতেও থেমে থাকেননি সেই পরিচালক। অভিনেত্রীকে ফোন করে জোরাজুরি করতে থাকেন। কোনোমতে নিজেই সামলেছিলেন সেই পরিস্থিতি। 

প্রাচী বলেন, একটি বড় বাজেটে ছবিতে অভিনয়ের জন্য আমাকে একবার এই ঘৃন্য অফার দেয়া হয়েছিল। সাথে সাথে আমি না করে দেই। তারপরেও পরিচালক আমায় ফোন করতেন। আমি বলেছিলাম তখন, আমি আপনার সাথে কাজ করতে চাই না।


হিন্দুস্তান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে এর আগে প্রাচী জানিয়েছিলেন, টাইপোকাস্ট হয়ে যাওয়ার ভয়ে তিনি খুব বেছে বেছে ছবিতে অভিনয় করেন। যদিও আর পাঁচজনের মতো পর্দায় মুখ দেখানো বা টাকার চাপ তারও আছে। কিন্তু ভুল ছবিতে অভিনয় করে ডুবতে চান না তিনি। 

ওটিটি প্ল্যাটফর্মে ‘সাইলেন্স ক্যান ইউ হিয়ার ইট’ ছবি দিয়ে অভিনয়ে কামব্যাক করলেন তিনি। -আনন্দবাজার পত্রিকা ও হিন্দুস্তান টাইমস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh