এবার কাজের সুযোগও হারালেন কঙ্গনা

ছবি: কঙ্গনার ইনস্টাগ্রাম থেকে নেয়া

ছবি: কঙ্গনার ইনস্টাগ্রাম থেকে নেয়া

টুইটার হারিয়েছেন। এবার কাজও হারালেন তিনি। ভবিষ্যতে আর কোনোদিন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের সাথে কাজ করবেন না দুই প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার। 

তাদের আগামী বেশ কিছু কাজ বাতিল বলে ঘোষণা করেছেন তারা। শুধু তাই নয়, এর আগে যা যা কাজ করেছেন কঙ্গনার সাথে, তাও নেটমাধ্যমে থেকে সরিয়ে দেওয়ার কথা জানালেন আনন্দ ভূষণ ও রিমঝিম ডাদু।

ঘটনার সূত্রপাত পশ্চিমবঙ্গের নির্বাচনকে ঘিরে। ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই একের পর এক পোস্টে ভরে উঠেছে কঙ্গনার টুইটার হ্যান্ডেল। মমতা বন্দ্যোপা‌ধ্যায়কে রাবণের সাথে তুলনা করা থেকে শুরু করে বাংলাকে কাশ্মীরের সাথে তুলনা। এমনকি এ রাজ্যে তিনি রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানান কেন্দ্রীয় সরকারের কাছে।

 

এরপরেই চূড়ান্ত পদক্ষেপ টুইটার কর্তৃপক্ষের। স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয় কঙ্গনার টুইটার হ্যান্ডেল। দিনের পর দিন টুইটারের নিয়মবিধি লঙ্ঘন করার জন্য এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন টুইটারের মুখপাত্র। তাদের আশঙ্কা, অভিনেত্রীর বক্তব্যের ফলে হিংসার উদ্রেক হতে পারে।

গতকাল মঙ্গলবার (৪ মে) একই পদক্ষেপ নেন দেশের দুই খ্যাতনামী ফ্যাশন ডিজাইনার আনন্দ ভূষণ ও রিমঝিম ডাদুর। দু’জনেই তাদের ইনস্টাগ্রামে জানান, আগামী দিনে যে যে প্রকল্পের কথা হয়েছিল কঙ্গনার সাথে, তা বাতিল করা হবে। এর আগে যা যা কাজ তারা করেছেন, সে সব ছবি ও ভিডিও নেটমাধ্যম থেকে তুলে নেয়া হবে।


এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে আনন্দ লিখেছেন, ‘আজকের সব ঘটনার পরে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। কোনোভাবেই উস্কানিমূলক বক্তব্যকে সমর্থন করব না’। রিমঝিম লিখেছেন, ‘ঠিক কাজ করার নির্দিষ্ট সময় হয় না’। 

অভিনেত্রী স্বরা ভাস্কর দুই ডিজাইনারের প্রশংসা করেছেন টুইটারে। -আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh