মিলখার মৃত্যুতে আবেগঘন পোস্ট ফারহানের

ফারহান আখতার ও মিখলা সিং

ফারহান আখতার ও মিখলা সিং

ভারতের কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিংয়ের মৃত্যুতে শ্রদ্ধায়, ভালোবাসায় তাকে স্মরণ করছেন ভারতীয় ক্রীড়াবিদ ও অভিনয় শিল্পীরা। এবার তার জীবনী অবলম্বনে নির্মিত ‘ভাগ মিলখা ভাগ’ চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করা ফারহান আখতার এক আবেগঘন পোস্ট দিয়েছেন।

মিলখার মৃত্যুতে ইনস্টাগ্রামে এক আবেগঘন পোস্টে ফারহান লিখেছেন, আপনি আর নেই-এটা কিছুতেই মানতে পারছি না। আপনার কাছ থেকে অদম্য জেদ শিখেছি, এই জেদ একবার চেপে বসলে সাফল্য না পাওয়া পর্যন্ত কেউ হাল ছেড়ে দেয় না। আপনি চিরকাল বেঁচে থাকবেন। আপনি মহৎ হৃদয়ের অধিকারী, ভালোবাসায় পরিপূর্ণ মানুষ যার পা সবসময় মাটিতে ছিল।

পোস্টে তিনি আরো লিখেছেন, আপনি একটা ভাবনা, স্বপ্ন ছিলেন। আপনি দেখিয়েছিলেন, পরিশ্রম, সততা ও একাগ্রতা দিয়ে একজন মানুষ কিভাবে মানুষ সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছাতে পারে। আপনি আমাদের জীবনের সঙ্গে মিশে আছেন। যারা আপনাকে বাবা ও বন্ধু হিসেবে পেয়েছেন, তারা ধন্য। যারা আপনাকে কাছ থেকে পাননি আপনার সাফল্যের গল্প তাদের অনুপ্রেরণা জুগিয়ে যাবে। আমার হৃদয়ের সবটুকু দিয়ে আপনাকে ভালোবাসি।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার ভারতের চণ্ডীগড়ের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিলখা সিং। তার বয়স হয়েছিল ৯১ বছর।

‘উড়ন্ত শিখ' হিসেবে পরিচিত মিলখা সিং আন্তর্জাতিক অ্যাথলেট চ্যাম্পিয়নশিপে পাঁচবার স্বর্ণপদক পেয়েছেন। চারবার এশিয়ান গোল্ড মেডেল বিজয়ী হয়েছিলেন। ১৯৬০ এর রোম অলিম্পিকে চারশ মিটার দৌড়ে তিনি চতুর্থ হয়েছিলেন।

ভারতের পদ্মশ্রী সম্মানে ভূষিত মিলখা সিংয়ের প্রয়াণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ আরও অনেকে শোক জানিয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //