কারিনার তৃতীয় সন্তান!

হবু মায়েদের জন্য বই লিখেছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। নাম ‘কারিনা কাপুর খান’স প্রেগন্যান্সি বাইবেল’। এই বইকেই নিজের ‘তৃতীয় সন্তান’ বলে সবার সাথে পরিচয় করিয়ে দিলেন তিনি।

গত ডিসেম্বরে ছেলে তৈমুর আলি খানের জন্মদিনে এই বই লেখার কথা জানিয়েছিলেন অভিনেত্রী। তখন দ্বিতীয় বারের জন্য অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। দ্বিতীয় সন্তানের জন্মের ৫ মাস পর নিজের লেখা বই প্রকাশ্যে আনলেন কারিনা।

ইনস্টাগ্রামে একটি ভিডিও অনুরাগীদের সাথে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। দেখা যাচ্ছে, হাতে দস্তানা পরে মাইক্রোওয়েভ থেকে গরম গরম সদ্য প্রকাশিত বইটি বার করে আনলেন তিনি। 


সাথে লিখেছেন, ‘দুইবার অন্তঃসত্ত্বা হওয়া থেকে এই প্রেগন্যান্সি বাইবেল লেখা- বেশ সুন্দর একটি যাত্রা ছিল এটি। খারাপ আর ভাল, দুই রকমেরই সময় কাটিয়েছি এই যাত্রায়।’

লিখতে লিখতে খানিক স্মৃতিমেদুর কারিনা। মনে পড়ে গিয়েছে সন্তানসম্ভবা অবস্থায় কাটানো নানা দিনের কথা। তিনি লিখেছেন, ‘কখনো কখনো কাজে যাওয়ার জন্য উতলা হয়ে থাকতাম। কখনো আবার বিছানা থেকে উঠতেই পারতাম না। অন্তঃসত্ত্বা থাকাকালীন আমি শারীরিক ও মানসিকভাবে যা যা অনুভব করেছি, এই বই তারই খুব ব্যক্তিগত একটি বিবরণী।’


অন্তঃসত্ত্বা থাকাকালীন সক্রিয়ভাবে কাজ করেছেন কারিনা। ‘লাল সিং চড্ডা’র শ্যুট শেষ করেছেন। কাজের জন্য স্বামী সাইফ আলি খান ও পুত্র তৈমুরকে নিয়ে উড়ে গিয়েছিলেন দিল্লিতে। 

কারিনার মতে, গর্ভাবস্থায় একজন যত বেশি কাজ করবেন, সচল থাকবেন, সন্তানও ততটাই ভাল থাকবে। সেই মতোই নিজেকে ব্যস্ত রেখেছিলেন অভিনেত্রী। দ্বিতীয় সন্তান গর্ভে থাকাকালীন শুরু করেছিলেন লেখিকা হয়ে ওঠার সাধনা। কারিনা লিখেছেন, ‘ভাবনা থেকে আজকে তার জন্ম- এই বই একাধিক কারণে আমার কাছে তৃতীয় সন্তানের মতো।’


অতীতে প্রকাশকদের মধ্যে একজন জানিয়েছিলেন, হবু মায়েদের কথা মাথায় রেখে মূলত বইটি লেখা হচ্ছে। গর্ভাবস্থায় কী ধরনের চিকিৎসা সহায়তা দরকার, মায়ের জন্য সঠিক ডায়েট, ব্যায়াম, বাচ্চাকে সুস্থ রাখার উপায় ইত্যাদি নানা বিষয়ে থাকবে কারিনার পরামর্শ।

এদিকে কারিনার ছোট ছেলের নাম ‘জে’ রাখা হয়েছে বলে জানিয়েছেন তার বাবা অভিনেতা রণধীর কাপুর। মুম্বাইয়ের এক সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘কারিনা ও সাইফের ছোট ছেলের নাম জে রাখা হয়েছে। প্রায় এক সপ্তাহ আগে এই নামটা ঠিক করা হয়।’


তবে কারিনা বা সাইফ যদিও এই বিষয়ে কোনো কথা বলেননি। প্রথম সন্তানের নাম বিতর্কের পর অতি সাবধানী হয়ে উঠেছিলেন তারা। দ্বিতীয় সন্তানের জন্মের পাঁচ মাস পরেও তাই তার নাম প্রকাশ্যে আনেনি তারকা দম্পতি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //