ঐশ্বরিয়ার জন্য ‘মিস ইন্ডিয়া’ থেকে নাম সরিয়ে নেন সুস্মিতা

ঐশ্বরিয়া রাই ও সুস্মিতা সেন

ঐশ্বরিয়া রাই ও সুস্মিতা সেন

‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। তার কারণ ঐশ্বরিয়া রাই। পরে যদিও ফের নাম জমা দিয়েছিলেন তিনি। তার পরের ইতিহাস সবাই জানেন। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ঐশ্বরিয়ার জন্য নাম সরিয়ে নেয়ার ঘটনাটি উল্লেখ করেন তিনি। 

সুম্মিতা জানান, সেই সময়ে ঐশ্বরিয়া একজন প্রতিষ্ঠিত মডেল ছিলেন। সুন্দরী হিসেবে নাম-ডাক হয়েছিল তার। কিন্তু সুস্মিতা তখনো নিজের জায়গা তৈরি করতে পারেননি। প্রতিযোগিতায় নাম লেখাতে গিয়ে সুস্মিতা জানতে পারেন, ঐশ্বরিয়া সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

মিস ইউনিভার্স ও মিস ওয়ার্ল্ড খেতাব জিতেন সুস্মিতা ও ঐশ্বরিয়া

ওই সময়ে তাকে জানানো হয়, আরো ২৫ জন মডেল প্রতিযোগিতা থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। সবাই ভেবেছিলেন, ঐশ্বরিয়া থাকলে অংশগ্রহণ করে লাভ নেই। জেতার কোনো আশা ছিল না কারও। 

সুস্মিতাকেও প্রতিযোগিতার এক কর্মী বলে বসেন, ‘আপনি নাম জমা দেয়ার আগে ভেবে নিন। ঐশ্বরিয়া রাই অংশগ্রহণ করছেন।’ সুস্মিতা তৎক্ষণাৎ ফর্ম ফেরত নিয়ে নেন।

সুস্মিতা সেন

কিন্তু বাড়ি যাওয়ার পরে তার মায়ের কাছে বকুনি খান সুস্মিতা। তার মা তাকে বলেন, ‘চেষ্টা না করেই হাল ছেড়ে দিলে তুমি? তোমার যদি মনে হয়, ঐশ্বরিয়া খুব সুন্দরী, সে-ই জিতবে, তা হলে তার কাছে হারতে অসুবিধা কোথায়?’ 

মায়ের কথা শুনে প্রতিযোগিতায় যোগ দেন সুস্মিতা। তার ফলাফল, ঐশ্বরিয়াকেও হারিয়ে দেন তিনি। অর্জন করেন ‘মিস ইন্ডিয়া’র মুকুট। দ্বিতীয় স্থান অধিকার করেন ঐশ্বরিয়া। পরবর্তীকালে ঐশ্বরিয়াকেও তিনি নিজে এই গল্প বলেছিলেন।

ঐশ্বরিয়া রাই

আর ১৯৯৪ সালে ইতিহাস গড়ে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা মিস ইউনিভার্স ও মিস ওয়ার্ল্ড খেতাব জিতেন সুস্মিতা ও ঐশ্বরিয়া। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh