মা কারিনার চাওয়া

মা কারিনার চাওয়া

মা কারিনার চাওয়া

বলিউডের অন্যতম সফল অভিনেত্রী কারিনা কাপুর খান। তবে তারকা পরিচয়ের বাইরে তিনি একজন সংসারী নারী। তার স্বামী বলিউড তারকা সাইফ আলি খান। ২০১২ সালে তারা বিয়ে করেছেন। কারিনার কোল আলো করে এসেছে দুই সন্তান। একজনের নাম তৈমুর, অন্যজনের নাম জাহাঙ্গীর। এর মধ্যে তৈমুরের জন্ম হয়েছে ২০১৬ সালে। আর জাহাঙ্গীর পৃথিবীতে এসেছে চলতি বছরের ফেব্রুয়ারিতে ।

সম্প্রতি ভারতের একটি গণমাধ্যমে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘জাহাঙ্গীরের বয়স মাত্র ৬ মাস, কিন্তু আমার মতোই দেখতে হয়েছে। আর টিম (তৈমুর) ওর বাবা সাইফের মতো। ৬ মাস বয়সে খুব বেশি মানুষকে পছন্দ করত না তৈমুর। তৈমুর খুব শিল্প মনস্ক, শৈল্পিক বিষয়ে ওর আগ্রহ আছে। ছবি আঁকতে ভালোবাসে, রঙ করতে পছন্দ করে। বিভিন্ন বিষয়ে জানার আগ্রহ রয়েছে। দেখা যাক জাহাঙ্গীরের আগ্রহ কীসে তৈরি হয়।

কেমন মা হতে চান? প্রশ্নের উত্তরে কারিনা বলেন, আমি চাই আমার দুই পুত্রই শতভাগ ভদ্রলোক হোক। বলুক, তারা ভালোভাবে লালিত-পালিত হয়েছে। তাহলেই আমি ভাববো আমার জীবন সার্থক। ছেলেরা সিনেমায় এসে তারকা হোক, এমনটা চান না তিনি। তার ভাষ্য, আমি চাই না ওরা সিনেমার নায়ক হোক। আমি খুশি হবো, যদি তৈমুর এসে আমাকে বলে- আমি অন্য কিছু করতে চাই। সেটা মাউন্ট এভারেস্ট আরোহনও হতে পারে, যেটা তার পছন্দ। আমি আমার ছেলেদের পাশে দাঁড়াতে এবং সমর্থন করতে চাই।

সন্তানদের সব বিষয়ে অতিরিক্ত নাক গলাতে বিশ্বাসী নন এ অভিনেত্রী। তার কথায়, আমি চাপিয়ে দেওয়ায় বিশ্বাসী নই। আমি চাই ওরা নিজেরা পড়ে গিয়ে শিখুক। কারণ এভাবেই আমার মা আমাদের শিখিয়েছে। আমার মা কোনোদিনও কোনো কিছু আমাদের ওপর চাপিয়ে দেওয়ায় বিশ্বাসী ছিলেন না। বলতেন, নিজেই নিজের জীবনের সিদ্ধান্ত নাও। কোনো ভুল হলে সেটা থেকেই শিক্ষা নাও। আমিও বিশ্বাস করি সেই পন্থায়। বিশ্বাস করি, নিজের ভুল থেকেই সবচেয়ে বড় শিক্ষা লাভ করা যায়। দুই ছেলেকে সেভাবেই বড় করতে চাই।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //