দুবাই যাওয়ার পথে বিমানবন্দরে আটক জ্যাকুলিন

দেশ ছেড়ে দুবাই যাচ্ছিলেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। ২০০ কোটি রুপি প্রতারণার মামলায় জড়িত থাকার অভিযোগে মুম্বাই বিমানবন্দরে আটকে দেওয়া হয় তাকে। 

গতকাল রবিবার (৫ ডিসেম্বর) দুবাইয়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন জ্যাকুলিন। সুকেশ চন্দ্রশেখররে বিরুদ্ধে ২০০ কোটি রুপির প্রতারণার মামলায় জড়িত থাকার অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) লুক আউট নোটিসের পর মুম্বাই বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ তাকে আটকে দেয়। তবে জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেওয়া হয়।


প্রতারণায় অভিযুক্ত সুকেশেরের মামলায় ইডি এ লুক আউট নোটিস জারি করে। এর আগে গত অক্টোবরেও একই প্রতারণার মামলায় ইডি একাধিকবার জেরা করেছিল জ্যাকুলিনকে।

তদন্তকারী সংস্থা ইডি সুকেশসহ অন্যদের বিরুদ্ধে ২০০ কোটি টাকা পাচারের মামলায় দিল্লি আদালতে অভিযোগপত্র জমা দেয়। এ মামলায় অভিযোগ করা হয়, তিহার জেলে থাকার সময় তিনি এক ব্যবসায়ীর স্ত্রীর কাছ থেকে ২০০ কোটি রুপি চাঁদা নেয়।


কেন্দ্রীয় এ সংস্থা জ্যাকুলিনের সঙ্গে সুকেশ চন্দ্রশেখরের আর্থিক লেনদেনের তথ্য খুঁজে পেয়েছে। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বলিউড অভিনেত্রীকে ১০ কোটি রুপি মূল্যমানের উপহার দেন সুকেশ, যার মধ্যে ৫২ লাখ রুপির ঘোড়া ও ৯ লাখ রুপির পার্সিয়ান বিড়াল রয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবর প্রতারণায় অভিযুক্ত সুকেশের সঙ্গে জ্যাকুলিনের সম্পর্ক নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে সম্প্রতি। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক থাকার কথাও চাওর হয়েছে।


এ অভিনেত্রী ছাড়াও ইডির অভিযোগপত্রে সুকেশের কাছ থেকে নোরা ফাতেহির দামি গাড়ি উপহার নেওয়ার খবরও এসেছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে খবর, খুব তাড়াতাড়ি দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করা হবে জ্যাকুলিনকে। অক্টোবর মাসে ২০০ কোটি রুপির প্রতারণার মামলায় একাধিক বার জেরা করা হয় জ্যাকলিনকে।


তখন অভিনেত্রীর মুখপাত্রের বিবৃতিতে বলা হয়, ‘জ্যাকুলিনকে শুধুমাত্র এই মামলার সাক্ষী হিসেবে তলব করে ইডি। তিনি নিজের বয়ান রেকর্ড করেছেন। পরবর্তীতে ডাকলে তিনি একইভাবে তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করবেন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //