১০ কোটিতে পাক প্রেসিডেন্ট জারদারির পার্টিতে নাচেন ঐশ্বরিয়া

ফের বিতর্কে ঐশ্বরিয়া রাই বচ্চন। পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির প্রাইভেট পার্টিতে ১০ কোটি রুপির বিনিময়ে নেচেছিলেন তিনি।

শোনা যাচ্ছে, ২০০৮ সালে জারদারি যখন পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন তখনই সেদেশে গিয়ে পারফর্ম করেন ঐশ্বরিয়া। এর জন্য ১০ কোটি রুপি পেয়েছিলেন তিনি। 

ঐশ্বরিয়া ও পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি

সাবেক এই বিশ্বসুন্দরীর বড় ফ্যান জারদারি। তার অনুরোধেই নাকি এই পারফরম্যান্স করেন তিনি। বিষয়টি নিয়ে অত্যন্ত গোপনীয়তা বজায় রাখা হয়েছিল। কোনও ছবি বা ভিডিও তোলায় কড়া নিষেধাজ্ঞা ছিল। তাই কোনও প্রমাণ নেই। 

পরে পাকিস্তানের রাজনৈতিক বিশ্লেষক শাহিদ মাসুদ এই বিশেষ পারফরম্যান্সের কথা ফাঁস করে দেন। ওই ‘ঘটনা’র সময় পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে লাইভ চ্যাট শো করতেন মাসুদ। 


ভারতের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে দাবি, ওই চ্যাট শোয়ে এ কথা বলেছেন তিনি। জারদারির একটি ঘনিষ্ঠ সূত্রের মাধ্যমে তিনি জানতে পারেন, পাক প্রেসিডেন্টের বাসভবনের অনুষ্ঠানে এক রাতে নৃত্য পরিবেশনা করেন ঐশ্বরিয়া। সেজন্যই নাকি তাকে ১০ কোটি রুপি দেন জারদারি।

তবে নিজের দাবি স্বপক্ষে কোনও প্রমাণ পেশ করতে পারেননি মাসুদ। ওই অনুষ্ঠানের কোনও ভিডিও ফুটেজ বা প্রত্যক্ষদর্শীর নামও জানাতে পারেননি তিনি। তবে চ্যাট শো-এ মাসুদ যে এ কথা করেছেন, তার ভিডিও নিজেদের জিম্মায় রয়েছে বলে দাবি একটি ভারতীয় সংবাদমাধ্যমের।


১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন ঐশ্বরিয়া। তারপর অবধারিতভাবেই বলিউডে অভিনেত্রী হিসেবে নিজের সফর শুরু করেন। একসময় সালমান খান ও তার সম্পর্কের খবরে সরগরম ছিল টিনসেল টাউন। কিন্তু পরে সালমানের সঙ্গে সম্পর্ক ভেঙে দেন অভিনেত্রী। ২০০৭ সালে অভিষেক বচ্চনের সঙ্গে বিয়ে হয় ঐশ্বরিয়ার। 

এর আগে পানামা কেলেঙ্কারিতে অভিনেত্রীর নাম জড়িয়েছিল। সেই সূত্রে জিজ্ঞাসাবাদের জন্য তাকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পক্ষ থেকে তলবও করা হয়।  ইডির দপ্তরে হাজিরা দেন ঐশ্বরিয়া। 


শোনা গিয়েছে, প্রায় পাঁচ ঘণ্টা ধরে তাকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। প্রসঙ্গত, ২০১৬ সালে ‘মোসাক ফনসেকা’ নামের সংস্থাটি থেকে ‘পানামা পেপার্স’ ফাঁস হয়েছিল। ওই কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বিশ্বের প্রায় ৫০টি দেশের শতাধিক প্রভাবশালী ব্যক্তির। অভিযুক্তদের মধ্যে বেশ কয়েকজন ভারতের নাগরিক বলেই খবর। -সংবাদ প্রতিদিন ও আনন্দবাজার পত্রিকা 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //