সামান্থার ক্যারিয়ারের এক যুগ

ওয়েব সিরিজ ‘ফ্যামিলি ম্যান টু’ তে সাহসী দৃশ্যে অভিনয়, স্বামী নাগা চৈতন্যর সঙ্গে বিবাহ বিচ্ছেদ, আইটেম গানে কোমর দোলানো থেকে শুরু করে নানা কারণে গত কয়েক মাস ধরে খবরের শিরোনামে হয়েছে সামান্থার নামটি।

আলোচনা-সমালোচনা নিয়ে ২৬ ফেব্রুয়ারি চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে ১২ বছর পূর্ণ করে খবরের শিরোনামে এসেছেন সামান্থা। ক্যারিয়ারের ১২ বছর পূর্তি উপলক্ষে দক্ষিণের এই জনপ্রিয় অভিনেত্রীকে শুভকামনা জানাচ্ছেন কম বেশি সকলেই। এ কারণে দারুণ আনন্দিত সামান্থা।

‘শকুন্তলম’ ছবিতে দেখা যাবে আলোচিত অভিনেত্রী সামান্থা রুথ প্রভুকে। সম্প্রতি ছবিতে নিজের ফার্স্ট লুক টুইটারে প্রকাশ করেছেন তিনি। ফার্স্ট লুকে দেখা গেছে, বনের মধ্যে পাথরে বসে আছেন সামান্থা, পরনে সাদা শাড়ি, সঙ্গে পরেছেন ফুলের গয়না। তার আশপাশে ময়ূরসহ বনের নানা পাখি, জীবজন্তু।

হিন্দু পুরাণ অনুযায়ী, ঋষি বিশ্বামিত্র ও অপ্সরা মেনকার সন্তান শকুন্তলা ছিলেন রাজা দুষ্মন্তের স্ত্রী এবং রাজা ভরতের মা। শকুন্তলার উপাখ্যান বর্ণিত হয়েছে মহাভারতে। বনের মধ্যে অপরূপা শকুন্তলাকে দেখে প্রথমেই প্রেমে পড়ে যান দুষ্মন্ত। তারা বিয়ে করেন।

সন্তান ভরতের জন্মের পর আবারও ফিরে আসবেন এ প্রতিশ্রুতি দিয়ে জরুরি কাজে রাজধানীতে ফিরে যান দুষ্মন্ত; কিন্তু এক ঋষির দেওয়া অভিশাপের কারণে দুষ্মন্ত শকুন্তলাকে ভুলে যান। পরে ভাগ্য আবারও দু’জনকে একত্রিত করে। কালিদাস তার অভিজ্ঞানশকুন্তলম নাটকে এই কাহিনীটি নাট্যায়িত করেছেন।

‘শকুন্তলম’ ছবিটি পরিচালনা করেছেন গুনাশেখর, প্রযোজনা করেছেন নীলিমা গুনা। ছবিতে নিজের চরিত্র নিয়ে সামান্থা রুথ প্রভু বলেছেন, তিনি ব্যতিক্রম সব ছবিতে কাজ করতে চান। তিনি আগে যেসব চরিত্রে অভিনয় করেছেন, সেসব চরিত্রে আর কাজ করতে চান না। তিনি ফ্যামিলি ম্যান সিরিজে যেমন চরিত্রে অভিনয় করেছেন, শকুন্তলম ছবিতে তার চরিত্রটি পুরো উল্টো। এখানে সবচেয়ে সুন্দরভাবে তাকে উপস্থাপন করা হয়েছে। এ জন্য তাকে অনেক কষ্ট করতে হয়েছে। 

প্রথম বারের মতো সুপারস্টার আল্লু অর্জুন ও রশ্মিকা মন্দানা অভিনীত ‘পুষ্প : দ্য রাইজ’ সিনেমায় আইটেম গান ‘ও অন্তভ’-তে কোমর দোলান সামান্থা। এর পরেই আলোচনার কেন্দ্রে আসেন এ চিত্রনায়িকা। এমনকি পুরুষকে ‘কামুক ও মানসিকভাবে বিকৃত’ হিসেবে উপস্থাপনের অভিযোগ তুলে আইটেম গানটি নিষিদ্ধের দাবি ওঠে।

ওই গানের একটি দৃশ্যের স্থিরচিত্র ইনস্টাগ্রামে শেয়ার করে সামান্থা ক্যাপশনে বলেছেন, ‘আমি ভালো চরিত্রে অভিনয় করেছি, মন্দ চরিত্রে অভিনয় করেছি, চটকদার ও গুরুগম্ভীর চরিত্রেও। আমি চ্যাট শোর সঞ্চালকও হয়েছি। যা কিছুই করেছি, সেরাটা দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করেছি; কিন্তু আবেদনময়ী (চরিত্র) হচ্ছে, পরবর্তী স্তরের কঠিন কাজ।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //