‘ন্যাশনাল ক্রাশ’ রাশ্মিকার জন্মদিন আজ

রাশ্মিকা মান্দানা, দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী। টলিউড থেকে বলিউড মাতিয়ে বেড়াচ্ছেন তিনি। ‘গীত গোবিন্দম’ ও ‘কিরিক পার্টির’ মতো ছবিতে অভিনয় করে তার অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। সম্প্রতি আল্লু অর্জুনের বিপরীতে জনপ্রিয় ছবি ‘পুষ্পা’তে অভিনয় করে ফের চর্চার কেন্দ্রে। 

আজ ৫ এপ্রিল ২৬ বছরে পা দিলেন নায়িকা। কর্ণাটকে রাশ্মিকার ডাকনামই ‘ন্যাশনাল ক্রাশ’। তার সৌন্দর্য ও মিষ্টি চেহারাই তাকে ন্যাশনাল ক্রাশ বানিয়েছে। আল্লু  অর্জুনও স্বয়ং রাশ্মিকাকে ‘ক্রাশমিকা’ বলে ডাকেন। 


১৯৯৬ সালের ৫ এপ্রিল কর্ণাটকের বিরাজপেটে জন্মগ্রহণ করেন তিনি। মধ্যবিত্ত পরিবারে জন্মেছিলেন নায়িকা। বাবা একটি অফিসে কেরানির চাকরি করতেন। কর্ণাটকেই পড়াশোনা করেন তিনি। সাইকোলজিতে মাস্টার ডিগ্রি করেছেন রাশ্মিকা।    

এখনো পর্যন্ত ১৪টি ছবিতে অভিনয় করলেও প্রথম চার-পাঁচটি ছবির পরই সারা ভারতে জনপ্রিয় হয়ে উঠেন রাশ্মিকা। ২০১৬ সালে কন্নড় ছবি কিড়িক পার্টিতে ডেবিউ করেন রাশ্মিকা। চার কোটি রুপিতে বানানো ওই ছবি ব্যবসা করে ৫০ কোটি। ব্যবসার নিরিখে এই ছবি এ যাবৎ সবচেয়ে লাভজনক ছবি।


তার অভিনীত বেশিরভাগ ছবিই সুপারহিট। ‘গুডবাই’ ছবিতে অমিতাভ বচ্চনের সাথে স্ক্রিন শেয়ার করতে চলেছেন তিনি।      

২০১৪ সালে একটি মডেলিং প্রতিযোগিতা জিতেছিলেন রাশ্মিকা। এরপরেই প্রফেশনালি মডেলিং করতে শুরু করেন তিনি। 


সোশ্যাল মিডিয়ায় তার জনপ্রিয়তা তুঙ্গে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা প্রায় ৩০ মিলিয়ন। ২০২০ সালে গুগল তাকে ‘ন্যাশনাল ক্রাশ’-এর খেতাব দেয়। - জি নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //