দীপিকাকে হটিয়ে বাজিমাত আলিয়ার

বলিউডের এক নম্বর নায়িকা বলতে এই সেদিন পর্যন্তও দীপিকা পাড়ুকোনের নাম শোনা যেত। তবে দীপিকার সুদিন নাকি আর নেই। তাকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন আলিয়া ভাট। এমনই গুঞ্জন বলিপাড়ায়।

তবে একবার নয়, দীপিকাকে নাকি দুইবার হারিয়ে দিয়েছেন আলিয়া; এমন দাবিও করছে বলিউডের অনেকে।


বলিউড অভিনেতা রণবীর কাপুরের সাথে বিয়ের পিঁড়িতে বসবেন মহেশ ভাটের মেয়ে। আগামীকাল বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সেই অনুষ্ঠানের তোড়জোড়ে ব্যস্ত দুই পরিবার। কাপুর খানদানের সাথে ভাট পরিবারের নতুন এই বন্ধন ঘিরে উৎসাহের শেষ নেই ‘রণলিয়া’ ভক্তদেরও।

রণবীরের সাথে এককালে দীপিকার সম্পর্ক তো কারও অজানা নয়। বিয়ের প্রস্তুতির মধ্যেই দীপিকার বিরুদ্ধে ‘যুদ্ধজয়ে’র গন্ধ পাচ্ছেন আলিয়ার অনুরাগীরা।


রণবীর-দীপিকার জুটি নিয়ে কম লেখালেখি হয়নি সংবাদমাধ্যমে। করবে না-ই বা কেন? রণবীরের সাথে তার সম্পর্ক নিয়ে লুকোছাপা ছিল না দীপিকার। সবার চোখের সামনেই ঘোরাফেরা করেছেন। বিমানবন্দরে প্রকাশ্যেই চুম্বনে বেঁধেছেন একে অপরকে। অনেকেই ভেবেছিলেন, দীপিকার সাথেই জীবন কাটাবেন রণবীর। তবে শেষমেশ সে জুটি টেকেনি।

দীপিকার সাথে বিচ্ছেদের পর পর একাধিক নায়িকার সাথে রণবীর সম্পর্কে জড়িয়েছেন। নার্গিস ফাখরি, অ্যাঞ্জেলা জনসন, ক্যাটরিনা কাইফ বা মাহিরা খান— রণবীরের ডেটিং তালিকা দীর্ঘ হতে থেকেছে।


তবে শেষমেশ আলিয়ার সাথে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন রণবীর। এটাই নাকি আলিয়ার জয়। এমন দাবি করছে বলিপাড়া। রণবীরের বিশ্বাসযোগ্যতা নিয়ে এক সময় নাকি প্রশ্ন তুলেছিলেন দীপিকা। এক্ষেত্রেও নাকি আলিয়ার থেকে পুরো নম্বর জুটিয়ে নিয়েছেন রণবীর।

প্রেমিকের পাশাপাশি বলিউডের এক নম্বর নায়িকার আসনও আলিয়াকে ছেড়ে দিতে হয়েছে দীপিকাকে। এই মুহূর্তে সঞ্জয় লীলা বানশালীর প্রিয় বলিউড নায়িকা কি আলিয়া? বলিপাড়ার জোর কানাঘুষো চলছে, দীপিকা সরিয়ে সে জায়গা দখল করেছেন আলিয়া। অথচ ‘গলিয়োও কি রাসলীলা রামলীলা’র পর বানশালীর ‘বাজিরাও মাস্তানি’ বা ‘পদ্মাবত’-এর মতো ছবিতে দেখা গেছে দীপিকাকে।


‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’-তেও দীপিকাকেই ভেবেছিলেন বানশালী। তবে মোটা পারিশ্রমিক চেয়ে বসেন দীপিকা। তাতেই বেকে বসেন বানশালী। তবে বানশালীর কাছ থেকে গাঙ্গুবাঈয়ের প্রস্তাব গেলে লুফে নিয়েছিলেন আলিয়া। বলেছিলেন যে পারিশ্রমিক নয়, বানশালীর কাজ করাটাই তার লক্ষ্য।

আলিয়ায় ভরসা করে ভুল করছেন; বানশালীকে এ কথাও শুনতে হয়েছিল। ‘গাঙ্গুবাঈ’এর মতো ‘কঠিন’ চরিত্রে আলিয়ার মতো ‘শিশুসুলভ’ মুখশ্রী মানানসই হবে না। এমনই পরামর্শ দিয়েছিলেন অনেকে। তবে নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন বানশালী।


বক্স অফিসে সোনা ফলিয়েছে ‘গঙ্গুবাঈ’। মুক্তির দ্বিতীয় সপ্তাহেই ১০০ কোটির ব্যবসা করে ফেলেছে তা। তবে এই প্রথম নয়। বক্স অফিস ইন্ডিয়া নামে একটি ওয়েবসাইটের দাবি, নারীকেন্দ্রিক বিষয়বস্তু নিয়ে দু’টি ১০০ কোটির ছবি উপহার দিয়েছেন আলিয়া।

২০১৯ সালেও ‘রাজি’তে কামাল করেছিলেন আলিয়া। মেঘনা গুলজারের সে ছবি ভারতে ১২২.৩৯ কোটি রুপির ব্যবসা করেছিল। তারপর এস এস রাজামৌলীর ‘আরআরআর’এ স্বল্প সময়ের জন্য আলিয়ার উপস্থিতি থাকলেও চোখে পড়েছেন। বক্স অফিসে সে ছবি তো হাজার কোটি তুলে নিয়েছে।


ফলে আলিয়া যে বলিউডে নতুন রানি, তেমন দাবিই জোরালো হচ্ছে। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //