কাজের মধ্যেই মনের শান্তি খুঁজে পেতে চেষ্টা করছেন নারগিস ফাখরি

রকস্টার সিনেমাখ্যাত অভিনেত্রী নার্গিস ফাখরি পরবর্তীতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে সফলতা পাননি। তবে একজন মডেল হিসেবে বেশ চাহিদা ছিল তার। ২০০৪ সালে মডেলিংয়ে ক্যারিয়ার শুরু। নার্গিস সেখানে সফলতাও পান। আমেরিকার নেক্সট সুপার মডেল হিসেবে মাত্র ১৬ বছর বয়সেই মনোনীত হন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব তিনি। নিয়মিত ছবি পোস্ট করেন। ভক্তদের প্রশংসা পেলেও প্রায় সময়ই নিন্দুকের বিরূপ কথাও শুনতে হয় তাকে। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে বডি শেমিং নিয়ে কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বডি শেমিং নিয়ে আমার অভিজ্ঞতা খুব অল্প সময়ের। মডেলদের একটি নির্দিষ্ট গড়নে দেখতে চায় সবাই। আর এটা ধরে রাখাটাই হচ্ছে বেশ কঠিন কাজ। প্রথম যখন ভারতে আসলাম খুব চিকন ছিলাম। সবাই বলেছিল, ওজন বাড়াতে হবে। তারপর সেটি ধরে রাখতে হবে। সেটিই করেছিলাম। ধরতে গেলে চিকনই ছিলাম। পরে ৫০ পাউন্ড ওজন বাড়ে। এরপর বলা হলো আমি অন্তঃসত্ত্বা।

তিনি আরো বলেন, ‘আমার কাছে এটি মোটেও হাস্যকর মনে হয়নি। যদিও এটি হাস্যকর ছিল। শুরুতে শুনতে খারাপ লেগেছিল; কিন্তু পরে ভাবলাম নিজেকে ধরে রাখা আমার দায়িত্ব। ওয়ার্ক আউট করে ৪০ পাউন্ড ওজন কমিয়ে আবার আগের অবস্থায় ফিরে আসি।’

মাঝে অভিনয় থেকে বিরতি নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন নার্গিস ফাখরি। তার অভিনীত সর্বশেষ সিনেমা ‘তোরবাজ’। বর্তমানে পবন কল্যাণের সাথে ‘হারি হারা বীরা মাল্লু’ সিনেমার শুটিং করছেন তিনি। এছাড়া সম্প্রতি এফসিআই ল্যাকমে ফ্যাশন উইকে দেখা গেছে এই অভিনেত্রীকে।

রণবীর কাপুরের বিপরীতে ২০১১ সালে রকস্টার দিয়ে বলিউডে পা রাখেন নার্গিস ফাখরি। ছবিটি পরিচালনা করেছিলেন ইমতিয়াজ আলী। এরপর মে তেরা হিরো, মাদরাজ ক্যাফের মতো কয়েকটি সিনেমায় কাজ করেছেন।

নারগিস ফাখরি পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন মডেল। প্রথম দিকে ঘর বানিয়ে থিতু হওয়া আর মনের মানুষ খুঁজে না পাওয়া অবধি যেন কোনো কিছুতেই মন বসছিল না তার। এ প্রসঙ্গে নার্গিস মুম্বাইভিত্তিক অনলাইন পোর্টাল মিডডেকে জানিয়েছেন, মুম্বাইয়ে থিতু হওয়ার আগে তিনি ছুটে বেড়িয়েছেন কোপেনহেগেন থেকে মুম্বাই; কিন্তু এখন আর কিছুতেই মন বসছে না তার।

নার্গিস ফাখরি একরকম সরাসরিই জানিয়েছেন, একদম বিরক্তিকর আর একঘেয়ে জীবন হয়ে পড়েছে তার। বলিউডে অভিনয় করতে এসে কিছু বন্ধুবান্ধব জুটেছে তার। মুম্বাইয়ে ফ্ল্যাট কিনেছেন, বলিউডে টুকটাক পরিচিতি বেড়েছে, আর ‘রকস্টার’, ‘মাদ্রাজ ক্যাফে’র মতো চলচ্চিত্রে অভিনয়ও করছেন; তবু এই জীবনে আর কোনো আনন্দ কেন মিলছে না তার?ফাখরি নিজেই আবার এ প্রশ্নের উত্তরে বলেছেন, ‘ঘর তো সেটাই হয়, যেখানে মন বসে। এর আগে নার্গিসের সাথে রণবীর কাপুর, উদয় চোপড়া, শহীদ কাপুরের প্রেমের গুঞ্জন রটেছিল। নার্গিস আক্ষেপ করেই জানিয়েছেন, তার সাথে কারও কোনো সম্পর্ক নেই। তিনি এখন বড় একা। আপাতত কাজের মধ্যেই মনের শান্তি খুঁজে পেতে চেষ্টা করছেন এই মডেল ও অভিনেত্রী।

নার্গিস ফাখরির অজানা কয়েকটি তথ্য সম্পর্কে তার দাবি, অনেকে তার জীবন সম্পর্কে আগ্রহ নিয়ে জানতে চান। বাস্তবের নার্গিস ফাখরি অবশ্য বেশ আনন্দ করতেই পছন্দ করেন। তিনি সবচেয়ে ভয় পান তেলাপোকা। জাপানি রান্না তার প্রিয় খাবারের তালিকায় রয়েছে। বাইরে যাওয়ার সময় ছেলেদের পোশাক পরতেই পছন্দ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //