সবার নজর রণবীর-আলিয়াতে

বলিউডে একের পর এক সিনেমা ব্যর্থ হচ্ছে। শুধু তা-ই নয়, আমির খানের মতো তারকার সিনেমাও বক্স অফিসে সাড়া ফেলতে পারেনি। তবে ১৮০ কোটির বাজেটের এই সিনেমাটি এরই মধ্যে লগ্নির অর্থ তুলে নিয়েছে। এবার বলিউডকে খাদের কিনারা থেকে টেনে তোলার দায়িত্ব পড়েছে তারকা দম্পতি রণবীর কাপুর ও আলিয়া ভাটের ওপর। 

আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই জুটির ‘ব্রহ্মাস্ত্র’। রণবীর-আলিয়া ছাড়া এতে আরো রয়েছেন অমিতাভ বচ্চন, মৌনী রায় ও নাগার্জুনের মতো তারকারা। এছাড়া বলিউড কিং খান শাহরুখ খানকেও দেখা যাবে ক্যামিও চরিত্রে।

রণবীর কাপুর ও আলিয়া ভাট। ছবি: এনডিটিভি

‘ব্রহ্মাস্ত্র’র মূল চরিত্র রণবীর কাপুর এখানে শিবা নামের এক ছেলে। সে নিজেই নিজের অলৌকিক শক্তি সম্পর্কে অবগত নয়। ঘটনাচক্রেই তার দেখা হয় আলিয়া ভাটের সাথে। যার নাম ছবিতে ইশা। রণবীরের গুরুর ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ। সেখানে খলচরিত্রে দেখা পাওয়া যাবে নাগার্জুন ও মৌনীকে। মহাজাগতিক আক্রমণ থেকে বিশ্বকে কি রক্ষা করতে পারবে শিবা? উত্তর মিলবে আগামী শুক্রবার।

ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবি হচ্ছে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘ঠাগস অব হিন্দুস্তান’। ছবিটির বাজেট ছিল ৩১০ কোটি রুপি। এবার এই ছবিটির বাজেটকে পেছনে ফেলতে যাচ্ছে রণবীর-আলিয়া অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। 

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘ব্রহ্মাস্ত্র’ই বলিউডের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র হতে যাচ্ছে । প্রিন্ট ও পাবলিসিটি ব্যয় বাদেই ‘ব্রহ্মাস্ত্র’র অফিসিয়াল বাজেট ৪১০ কোটি রুপি। ইতোমধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেলার। 

আলিয়া ভাট। ছবি: এনডিটিভি

সিনেমা-সংশ্লিষ্টরা জানিয়েছে, ‘ব্রহ্মাস্ত্র’র প্রতিটি দৃশ্যই বলে দেবে কেন এটি এতটা ব্যয়বহুল। প্রেক্ষাগৃহে আসা দর্শকদের এমন অভিজ্ঞতা দেবে, যা আগে কখনো হয়নি। নিশ্চিতভাবেই ছবির ভিজ্যুয়াল দর্শকদের মুগ্ধ করবে। ছবিটি হিন্দি ছাড়াও তামিল, তেলেগু, কন্নড় ও মালায়লম ভাষায় করা হয়েছে।

এদিকে সিনেমাটি নিয়ে খুবই সতর্ক প্রযোজক। কোনোভাবেই যেন সিনেমাটি পাইরেসি না হয়, সে জন্য আদালতের দ্বারস্থ হয়েছিল সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান। দিল্লি হাইকোর্টের নির্দেশ, মুক্তির পরই কোনো ওয়েবসাইটে সিনেমাটির স্ট্রিমিং করা যাবে না। করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

২০১৪ সালে পরিচালক অয়ন মূখার্জি ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ঘোষণা দেন। এরপর থেকেই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। এখন দেখার বিষয় ‘ব্রহ্মাস্ত্র’ বলিউডে কেমন ব্যবসা করে। তাই পুরো বলিউড রণবীর-আলিয়ার দিকেই নজর রেখেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //