ICT Division

চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে

বলিউডের জনপ্রিয় অভিনেতা বিক্রম গোখলে ৮২ বছর বয়সে পাড়ি দিলেন না ফেরার দেশে। গতকাল বুধবার (২৩ নভেম্বর) রাতে ভারতের পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, গত ১৫ দিন ধরেই পুনের ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এ অভিনেতা। তার শারীরিক অবস্থা খারাপের দিচ্ছে যাচ্ছিল। বুধবার সকালেও তার অবস্থা বেশ সংকটজনক বলে চিকিৎসকেরা জানিয়েছিলেন। তার মরদেহ পুনের বালগন্ধর্ব সভাগৃহে রাখা হবে। সেখান থেকেই শেষকৃত্যের জন্য মরদেহ নেওয়া হবে।

মাত্র ২৬ বছর বয়সে ১৯৭৬ সালে বলিউডে ক্যারিয়ার শুরু করেন বিক্রম গোখলে। অমিতাভ বচ্চন অভিনীত ‘পরওয়ানা’ ছিল বিক্রমের প্রথম ছবি। সম্প্রতি তাকে ‘নিকম্মা’ ছবিতে দেখা গেছে। ছবিটিতে মুখ্য চরিত্রে ছিলেন শিল্পা শেট্টি এবং অভিমন্যু দাশানি।

বিক্রম গোখলে ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে ঐশ্বরিয়া রাইয়ের বাবার চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন। এছাড়াও ‘দিল সে’, ‘ভুলভুলাইয়া’, ‘হিচকি’, ‘মিশন মঙ্গল’ ছবিতেও তার অনবদ্য অভিনয় আজও দর্শক হৃদয়ে গেঁথে আছে। মারাঠি ‘অনুমতি’ ছবিতে অভিনয়ের সেরা অভিনেতার জাতীয় পুরস্কার পান তিনি।

বিক্রম গোখলের পরিবারের অনেকেই অভিনয়ের সাথে যুক্ত ছিলেন। তার বাবা চন্দ্রকান্ত গোখলে ছিলেন মারাঠি ছবি এবং থিয়েটারের অভিনেতা। তার ঠাকুমাও ছিলেন অভিনেত্রী। বিক্রমও মারাঠি চলচ্চিত্র অঙ্গনে জনপ্রিয় ছিলেন। বিক্রম তার স্ত্রীর সাথে পুনেতে থাকতেন। সেখানে একটি অভিনয়ের স্কুলও চালাতেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //