কঠিন সময় পেরিয়ে বিদ্যা

কঠিন সময় পেরিয়ে বিদ্যা বালান এখন বলিউডের অন্যতম অভিনেত্রীদের একজন। কিন্তু কেন তিনি সেই কঠিন সময়ের মুখোমুখি হয়েছেন? নতুন প্রজন্মের অনেকেরই এটি অজানা। 

এ অভিনেত্রীর শরীর নিয়ে কটাক্ষ, তার ফ্যাশন সেন্স নিয়ে খিল্লি করত বলিউডের অন্দরের লোকজনরাই। এ কারণে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন অভিনেত্রী। তবে তিনি কীভাবে ঘুরে দাঁড়ালেন? এক পুরস্কার বিতরণীর মঞ্চে সবচেয়ে খারাপ পোশাক পরা নায়িকা হিসেবে বেছে নেওয়া হয়েছিল বিদ্যাকে। 

সেই দুঃস্বপ্নের কথা স্মরণ করে অভিনেত্রী বলেন, ‘আমার জীবনের সবচেয়ে কঠিন সময় ছিল। আমি বাড়ি থেকে বেরোতে ভয় পাচ্ছিলাম। সৌভাগ্যবশত তখন সোশ্যাল মিডিয়া রমরমা ছিল না, কিন্তু সংবাদপত্রের পাতায় আমার ড্রেসিং সেন্স নিয়ে সমালোচনা চলত। হয়তো তারা একদম অন্য টপিকে কথা বলছে, হঠাৎ করে আমার ড্রেসিং সেন্সকে কটাক্ষ।’

সেই কঠিন সময়ে কাছের মানুষদের পাশে পেয়েছিলেন বিদ্যা। অভিনেত্রী জানান তাকে প্রশ্ন করেছিল, ‘তুমি এখানে কী হতে এসেছিলে?’ তার জবাব ছিল, ‘অভিনেত্রী হতে।’ 

সব ভুল অভিনয়েই ফোকাস করার উপদেশ পান বিদ্যা। এরপর কাহানির বিদ্যা বাগচি দৃঢতার সঙ্গে সিদ্ধান্ত নিয়েছিলেন ওজন ঝরাতে হবে, নিজেকে বদলাতে হবে। অভিনেত্রীর কনফিডেন্স ফিরিয়ে এনেছিলেন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। 

শাড়ি পরতে সবচেয়ে বেশি ভালোবাসেন বিদ্যা। সেই ভালোবাসাটাকেই আপন করে দেওয়ার টিপস দেন ডিজাইনার। এখন পাবলিক অ্যাপিয়ারন্সে মূলত শাড়িতেই ধরা দেন বিদ্যা। তার শাড়ির কালেকশন দেখলে অবাক হবেন।

এদিকে বলিউডের নারীকেন্দ্রিক ছবির পোস্টার গার্ল তিনি। কাহানি, ডার্টি পিকচার থেকে শুরু করে পা, বিদ্যার ফিল্মোগ্রাফিতে রয়েছে একাধিক হিট ছবি। ছবি হিট হোক বা ফ্লপ নিজের স্টাইল স্টেটমেন্টের জন্য শুরু থেকে ফ্যাশন বোদ্ধাদের খরচার খাতায় বিদ্যা। নায়িকাসুলভ ছিপছিপে চেহারার মালকিন নন বিদ্যা, সেই ট্রেন্ডে কোনোদিন গাও ভাসাননি। চেহারা নিয়ে কটূক্তি হাসিমুখে উড়িয়েছেন, কখনো আবার কড়া জবাব দিয়েছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //