বলিউডের ‘ধুম’ সিনেমা পরিচালক মারা গেছেন

জন্মদিনের মাত্র তিন দিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ‘ধুম’ খ্যাত বলিউড সিনেমার পরিচালক সঞ্জয় গাধভি।

গতকাল রবিবার (১৯ নভেম্বর) সকালে ৫৭ বছর বয়সে মুম্বাইয়ে তার মৃত্যু হয়। বাবার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তারই মেয়ে সানজিনা গাধভি।

একাধিক সূত্র বলছে, রোববার সকালে মর্নিংওয়াকে গিয়েছিলেন সঞ্জয় গাধভি। সে সময়ই অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ফেরানো যায়নি। চলে গেছেন না ফেরার দেশে।

১৯৬৫ সালের ২২ নভেম্বর এ পরিচালকের জন্ম গুজরাটি পরিবারে হলেও তার বেড়ে ওঠা মূলত মুম্বাইয়ে। ২০০০ সালে অর্জুন রামপাল ও রবিনা ট্যান্ডনকে নিয়ে ‘তেরে লিয়ে’ সিনেমা তৈরি করেছিলেন তিনি। কিন্তু অর্থের অভাবে সিনেমাটি মুক্তি পায়নি। এর পর যশরাজ ফিল্মসের প্রযোজনায় ‘মেরে ইয়ার কি শাদি’ তৈরি করেন সঞ্জয়। সেটিই পরিচালকের মুক্তি পাওয়া প্রথম সিনেমা।

এর পরপরই ‘ধুম’ সিনেমা পরিচালনার দায়িত্ব পান সঞ্জয়। ২০০৪ সালে মুক্তি পেয়েছিল অভিষেক বচ্চন, জন আব্রাহাম, বিপাশা বসু, উদয় চোপড়া, রিমি সেন অভিনীত ছবিটি। প্রথম ছবিই সুপারহিট। ‘ধুম ২’-এ আবার এই টিমের সঙ্গে যোগ দেন হৃতিক রোশন। এর পর ‘কিডন্যাপ’, ‘আজব গজব লাভ’-এর মতো সিনেমা তৈরি করেছেন সঞ্জয়। পরিচালকের শেষ সিনেমা ‘অপারেশন পরিন্দে’। তাতে মুখ্য ভূমিকায় ছিলেন অমিত সাধ।

সঞ্জয় গাধভির আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড তারকারা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করে ‘ধুম’ অভিনেতা অভিষেক বচ্চন লিখেছেন, ‘গত সপ্তাহেই ‘ধুম’ এর শুটিংয়ের কত স্মৃতি নিয়ে আমাদের কথা হল। কে জানত এভাবে তাকে নিয়ে পোস্ট লিখতে হবে। এমন একটা সময় আমার ওপর তিনি আস্থা রেখেছিলেন, যখন নিজের ওপরই আমার বিশ্বাস ছিল না। তিনিই আমাকে প্রথম হিট সিনেমা দেন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //