বছরজুড়ে শুধু শাহরুখ খান

গেল বছর মাদক মামলায় ছেলে গ্রেপ্তার হওয়ার পর কঠিন একটা সময়ের ভেতর দিয়ে যেতে হয়েছে শাহরুখ খানকে। এর মধ্যে চার বছর নতুন সিনেমা মুক্তি দেওয়া থেকেও দূরে ছিলেন তিনি। তবে চলতি বছর পুরোটা বলিউড বাদশাহ দারুণ আলোচনায় আছেন। গত ২৫ জানুয়ারি ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় আসেন তিনি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি দিয়ে বাজিমাত করেন অভিনেতা। দীপিকা পাড়ুকোনের সঙ্গে দর্শক খান সাহেবকে নতুনভাবে পর্দায় পেয়েছে।

‘পাঠান’ সিনেমার রেশ কাটার আগেই ফের পর্দায় তোলপাড় সৃষ্টি করে শাহরুখের ‘জওয়ান’। পর পর দুই সিনেমাই বলে দেয় এবার বলিউড শাহরুখের দখলে। তবে এখানেই শেষ নয়। বছরের শেষটাও হচ্ছে তার ছবিতে। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘ডানকি’ মুক্তি পেয়েছে ২১ ডিসেম্বর মুক্তি পাবে। এ ছবিতে প্রথমবার রাজকুমার হিরানির পরিচালনায় কাজ করলেন কিং খান।

‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর পর এটা শাহরুখের তৃতীয় ছবি। এর মধ্য দিয়ে তিনি হ্যাটট্রিক করছেন। বছরের শুরুতে শাহরুখের ‘পাঠান’ যেমন চমকে দিয়েছিল দর্শককে, তেমনই শেষটাও যে শাহরুখময় হবে এ কথা বলাই যায়। গেল ৫ ডিসেম্বর মুক্তি পেল ডানকি ছবির ট্রেলার। এর আগে ইতোমধ্যেই এ ছবির টিজারসহ দুটি গান প্রকাশ্যে এসেছে। ছবির ট্রেলারে দেখা মিলল শাহরুখ ছাড়াও তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, প্রমুখের। ছবিটির সারসংক্ষেপ হলো ঠিক এ রকম- ‘হার্ডি এবং তার চার বন্ধু। তাদের জীবনে নানা ওঠাপড়া, দুচোখে একরাশ স্বপ্ন। তাদের প্রেম, বন্ধুত্ব এবং নস্টালজিয়ার অসাধারণ জার্নি হলো এই ছবি।’ ট্রেলারটি শুরু হয় যুবক শাহরুখের একটি শট দিয়ে। যেখানে দেখা যায় পাঞ্জাবের একটি শহরে ট্রেনে চড়ে স্বপ্নের পথে পাড়ি দিচ্ছেন তিনি।

ব্যাকগ্রাউন্ডে ভয়েস ওভারে শোনা যাচ্ছে গল্পটি ১৯৯৫ সালে শুরু হয়েছিল। তারপর এটি হার্ডি (শাহরুখ) এবং তার চার বন্ধুর সঙ্গে একে একে পরিচয় করিয়ে দেওয়া হয়। যারা লন্ডনে যেতে চেয়েছিলেন। কিন্তু যখন তারা নানা বাধা এবং প্রতিবন্ধকতার মুখোমুখি হয়, তখন হার্ডি সিদ্ধান্ত নেয় যে তারা যে কোনো উপায়ে সীমান্ত অতিক্রম করবে। এই ছবিতে হার্ডি অর্থাৎ শাহরুখের প্রেমিকার চরিত্রে অভিনয় করবেন তাপসী। এই প্রথমবার তারা একে অন্যের বিপরীতে কাজ করবেন। বোমান ইরানিকে দেখা গেল তাদের ইংরেজি শিক্ষক হিসেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //