অবৈধ অ্যাপকাণ্ডে মুখ খুললেন তামান্না ভাটিয়া

বেআইনিভাবে আইপিএলের সম্প্রচারের অনলাইন অ্যাপ ফায়ার প্লে-র বিজ্ঞাপনে কাজ করায় ২৯ এপ্রিলের মধ্যে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজিরা দিতে বলা হয় ভারতীয় অভিনেত্রী তামান্না ভাটিয়াকে। তবে হাজিরা দিতে না গিয়ে মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখার কাছে কিছুটা সময় চেয়ে নিলেন এই অভিনেত্রী।

অভিনেত্রী সাইবার সেল টিমকে জানিয়েছেন, তিনি আপাতত মুম্বাইতে নেই। ফের হাজিরার তারিখ নির্ধারণ করা হলে সে দিন উপস্থিত থাকতে পারবেন।  

এই ঘটনার জেরে ২৩ এপ্রিল অভিনেতা সঞ্জয় দত্তকেও ডেকে পাঠায় পুলিশ। কিন্তু সূত্রের খবর, দেশের বাইরে থাকায় তিনি হাজিরা দিতে পারেননি।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এর এক প্রতিবেদনে বলা হয়, আইপিএলের স্বত্ব কিনেছে ভায়াকম১৮। তাদের পক্ষ থেকেই তামান্নার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। যেহেতু আইপিএলের স্বত্ব ভায়াকমের কেনা, তাই সংস্থাটি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেই কারণেই এই অবৈধ অ্যাপটির সঙ্গে যুক্ত সবার বিরুদ্ধে অভিযোগ করেছে ভায়াকম।  

ভায়াকম ২০২৩ সালে তারা পুলিশে অভিযোগ দায়ের করছিল। অভিযোগে বলা হয়েছিল, অনলাইন বেটিং অ্যাপ ‘ফেয়ার প্লে’ বেআইনিভাবে আইপিএল ম্যাচের সম্প্রচার করছে। বেআইনি সম্প্রচারের জন্য সংস্থার ১০০ কোটি টাকারও বেশি লোকসান হয়েছে বলে দাবি করা হয়।

গত বছর ‘ফেয়ার প্লে’ নামের একটি অ্যাপে বেআইনিভাবে আইপিএলের সম্প্রচারের অভিযোগ ওঠে। এর আগে ‘মহাদেব বেটিং’ অ্যাপ কাণ্ড প্রকাশ্যে আসে। তদন্তে পুলিশ দাবি করেছে, দু’টি অ্যাপের মধ্যে যোগসূত্র রয়েছে।

ওই অ্যাপের প্রচারের সঙ্গে জড়িত থাকার কারণে অতীতে অভিনেতা রণবীর কাপুর, জ্যাকলিন ফার্নান্দেজ, সঙ্গীতশিল্পী বাদশা-সহ একাধিক বলিউড তারকাকে জিজ্ঞাসাবাদ করে মুম্বাই পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //