স্ট্যান্ডার্ড ব্যাংকের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ২৮তম বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।

চলমান দেশব্যাপী করোনাভাইরাসজনিত মহামারির পটভূমিতে নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুযায়ী নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে শারীরিক উপস্থিতির পরিবর্তে ভার্চুয়াল মিডিয়ার সাহায্যে এই ইজিএম অনুষ্ঠিত হয়।

ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনালের ইন্টারন্যাশনাল ডিরেক্টর ও এফবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমদ উক্ত সভায় সভাপতিত্ব করেন।

সভায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. জাহেদুল হক, পরিচালক সর্বজনাব কামাল মোস্তফা চৌধুরী, অশোক কুমার সাহা, ফিরোজুর রহমান, মো. মনজুর আলম, এস.এ.এম. হোসাইন, মোহাম্মদ শামসুল আলম, মোহাম্মদ আবদুল আজিজ, ফেরদৌস আলী খান, মোহাম্মদ ইউসুফ চৌধুরী, কাজী খুররম আহমেদ, মো. আবুল হোসেন, নজমুল হক চৌধুরী এবং মো. নাজমুস সালেহীন, ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. তারিকুল আজম, এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোতালেব হোসেন অংশগ্রহণ করেন। ভারপ্রাপ্ত গ্রুপ কোম্পানি সচিব মো. আলী রেজা এফসিএমএ সভা পরিচালনা করেন।

সভায় নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুযায়ী ব্যাংকটিকে প্রচলিত ধারার ব্যাংক থেকে পূর্ণাঙ্গ ইসলামিক ধারার ব্যাংকে রূপান্তর এবং বিদ্যমান মেমোর‌্যান্ডাম ও আর্টিকেলস্ অব অ্যাসোসিয়েশনের ধারাসমূহের প্রয়োজনীয় সংশোধন ও পরিবর্তন সংক্রান্ত প্রস্তাবনা অংশগ্রহণকারী সংখ্যাগরিষ্ঠ শেয়ারহোল্ডারবৃন্দের দ্বারা সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়।

চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ ব্যাংকটিকে আধুনিক ইসলামী শরিয়াহ্ ভিত্তিক ব্যাংকে রূপান্তর করার জন্য পরিচালনা পর্ষদের দীর্ঘ দিনের লালিত স্বপ্নের কথা বলেন এবং সেই স্বপ্নের বাস্তবায়ন হওয়ায় তিনি সর্বশক্তিমান আল্লাহর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি সভায় উপস্থিত সকল শেয়ারহোল্ডারকে বিশেষ সাধারণ সভায় সার্বিক সহযোগিতা, অব্যাহত সমর্থন ও প্রস্তাবসমূহ অনুমোদনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব খন্দকার রাশেদ মাকসুদ তার স্বাগত বক্তব্যে একটি আধুনিক ইসলামিক শরিয়াহ্ ভিত্তিক ব্যাংক হিসেবে তার লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সুচিন্তিত মতামত ব্যক্ত করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //