সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট ৪ অক্টোবর থেকে

সিলেট-লন্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু হবে আগামী ৪ অক্টোবর থেকে। 

ইতোমধ্যে ফ্লাইট পরিচালনার সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেবিচক ও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টের (ডিএফটি) মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা চূড়ান্ত করার বিষয়ে একটি ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।সভায় বেবিচক চেয়ারম্যান সিলেট-লন্ডন-সিলেট রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনার বিষয়ে এভিয়েশন সিকিউরিটি সম্পর্কিত বিভিন্ন বেবিচক-ডিএফটি যৌথ পরিদর্শনের সুপারিশ বাস্তবায়ন ও অক্টোবর মাস থেকে ফ্লাইট পরিচালনার সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে এর অনুমোদন পর্ব শেষ করতে ডিএফটির পরিচালক কাশিফ চৌধুরীকে অনুরোধ জানান।

বেবিচক চেয়ারম্যান বলেন, সভায় আমরা তাদের আগামী ৪ অক্টোবর থেকে সিলেট থেকে লন্ডন রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্তের কথা জানিয়েছি। ইউকে ডিএফটি বলেছে, তারা উদ্যোগ নেবে। ফের ডিএফটি টিম সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করবে

সভায় এভিয়েশন সিকিউরিটির বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় ছাড়াও কভিড-১৯ এর কারণে দুই দেশের এভিয়েশন খাতে চলমান প্রভাব ও এ খাতকে পুনরুজ্জীবিত করার বিষয়ে পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh