অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালার পুনর্মূল্যায়ণ দাবি বারভিডার

অটোমোবাইল শিল্প নীতিমালাকে আরো ভারসাম্যপূর্ণ ও বাস্তবায়ন উপযোগি করতে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা) প্রস্তাবিত ‘অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা ২০২০’ পুনর্মূল্যায়নের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে। 

গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) ইআরএফ মিলনায়তনে সংবাদ সম্মেলনে বারভিডার প্রেসিডেন্ট আবদুল হক এই বক্তব্য তুলে ধরেন।

তিনি বলেন, প্রস্তাবিত নীতিমালায় দেশীয় গাড়ি নির্মাণের নামে ভোক্তাদের প্রয়োজন ও পছন্দের অধিকার খর্ব করে তুলনামূলক নিম্নমানের গাড়ি বেশি দাম দিয়ে কিনে আনতে হবে। তাই প্রস্তাবিত বা খসড়া অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা আরো বাস্তবভিত্তিক, সম্মুখমূখী ও বাস্তবায়ন উপযোগি করার জন্য পুর্নমূল্যায়নের অনুরোধ করছি।

তিনি অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা প্রণয়নের উদ্যোগকে স্বাগত জানান। তবে তিনি মনে করেন যে কোন শিল্প স্থাপনের পরিকল্পনা গ্রহণের আগে সংশ্লিষ্ট খাতের বিদ্যমান শিল্পগুলোর অবস্থান,বিশ্বের অন্যান্য দেশের অভিজ্ঞতা এবং দেশের বাস্তবতাকে বিবেচনায় নেয়া জরুরি।

আবদুল হক বলেন, দেশে গাড়ি নির্মাণ শিল্প প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হলে অভ্যন্তরীণ চাহিদা পূরণের পাশাপাশি রফতানি করার জোরালো পরিকল্পনা থাকতে হবে।

সংবাদ সম্মেলনে বারভিডার সাবেক প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডন, মো. আব্দুল হামিদ শরী এবং ভাইস প্রেসিডেন্ট মোহা.সাইফুল ইসলাম সম্রাট উপস্থিত ছিলেন। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh