শিশু শিক্ষা নিরাপত্তায় ‘গার্ডিয়ান এডুম্যান ইনস্যুরেন্স’

বাংলাদেশের লাখ লাখ শিশুর শিক্ষা নিরাপত্তা নিশ্চিত করতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ও নেটিজেন আইটি সম্প্রতি ‘গার্ডিয়ান এডুম্যান ইনস্যুরেন্স’ নামে একটি ক্ষুদ্রবীমা সমাধান চালু করেছে। 

নেটিজেন আইটির স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার ‘এডুম্যান’ এর আওতাভুক্ত আছে দেশের পাঁচ হাজারের বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ লাখ শিক্ষার্থী ও ৫০ হাজার শিক্ষক। 

‘গার্ডিয়ান এডুম্যান ইনস্যুরেন্স’ গ্রহণে স্কুলের মাসিক বেতনের সাথে নামমাত্র প্রিমিয়াম যোগ করে এই ২০ লাখ শিক্ষার্থীর বৈধ অভিভাবকরা বীমা কভারেজের আওতায় চলে আসবেন। এতে অভিভাবকের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সন্তানের পড়াশোনার খরচ সামলানোর জন্য তাৎক্ষণিক দুই লাখ টাকা পর্যন্ত কভারেজের ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি ৫০ হাজার শিক্ষক এই বীমার আওতায় থাকবেন এবং এতে শিক্ষকদের পরিবারের আর্থিক ভবিষ্যৎও থাকবে সুরক্ষিত। 

এডুম্যান সফটওয়্যারের সাথে ‘গার্ডিয়ান এডুম্যান ইনস্যুরেন্স’ সমন্বিত থাকায় এর ইউজার এক্সপেরিয়েন্স হবে সম্পূর্ণ ডিজিটাল। পলিসি গ্রহণ, পলিসি সেবা, বীমা দাবি উত্থাপনসহ সবকিছুই সফটওয়্যার অটোমেশনের মাধ্যমে সম্পন্ন হবে। এই উদ্যোগ গার্ডিয়ান লাইফের দ্বিতীয় সর্ববৃহৎ মাইক্রোইনস্যুরেন্স প্রকল্প যা এক বিশাল গোষ্ঠীর জীবনবীমা অতিসহজে নিশ্চিত করবে। এছাড়াও গার্ডিয়ান লাইফের বহুল আলোচিত গার্ডিয়ান ব্র্যাক বীমা প্রকল্প এ পর্যন্ত নিশ্চিত করেছে এক কোটিরও বেশি ক্ষুদ্র ঋণগ্রহীতার জীবন ও পরিবারের আর্থিক সুরক্ষা। 

সম্প্রতি কক্সবাজারে ‘গার্ডিয়ান এডুম্যান ইনস্যুরেন্স’ এর আনুষ্ঠানিক উদ্ধোধন অনুষ্ঠানে গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) শেখ রকিবুল করিম (এফসিএ) বলেন, দেশের লাখ লাখ শিশুদের শিক্ষা ও ভবিষ্যৎ সুরক্ষিতকরণে এই উদ্যোগটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। আসন্ন দেশের দ্বিতীয় জাতীয় বীমা দিবসকে সামনে রেখেই আমাদের এই উদ্যোগ নেয়া। আর্থিক অন্তর্ভুক্তির এই যুগে, দেশের সামগ্রিক কল্যাণে তাৎপর্যপূর্ণ অর্থনৈতিক অবদান রাখতে আর্থিক খাতের সম্ভাব্য সব ভূমিকা নিয়ে ভাবার এখনি যথাযথ সময়। 

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন নেটিজেন আইটি লিমিটেডের প্রেসিডেন্ট আশিকুজ্জামান খান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। 

আরো উপস্থিত ছিলেন নেটিজেন আইটির সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর রায়হান নোবেল, গার্ডিয়ান লাইফের হেড অফ মার্কেটিং এন্ড কমিউনিকেশনস  রুবাইয়াৎ সালেহীন, গার্ডিয়ান লাইফের ভাইস প্রেসিডেন্ট মো. তৌহিদুল ইসলাম ও নগদের চীফ অপারেটিং অফিসার আশিষ চক্রবর্তী। -বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //