রাত ১২টা পর্যন্ত দোকান খোলা রাখতে চায় ব্যবসায়ীরা

রাজধানীর নিউমার্কেট এলাকার চিত্র। ছবি: স্টার মেইল

রাজধানীর নিউমার্কেট এলাকার চিত্র। ছবি: স্টার মেইল

ঈদকে কেন্দ্র করে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখতে চান ব্যবসায়ীরা। বর্তমানে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকান ও শপিং মল খোলা রাখার অনুমতি রয়েছে।

রাত ১২টা পর্যন্ত শপিং মল খোলা রাখার অনুমতি চেয়ে রবিবার (২ মে) প্রধানমন্ত্রীর দফতরে একটি চিঠি দিয়েছে ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ দোকান মালিক সমিতি। সংগঠনটির সভাপতি হেলাল উদ্দিনের সই করা চিঠিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে এই অনুমতি চাওয়া হয়েছে।

হেলাল উদ্দিন বলেন, ভিড় এড়ানোর জন্য আরো চার ঘণ্টা সময় খোলা রাখা দরকার। শেষ বিকেল ও সন্ধ্যায় মানুষের ভিড় কমাতে রাত ৮টার পরিবর্তে রাত ১২টা পর্যন্ত মার্কেট খোলা রাখার অনুরোধ করেছি। অফিসের মানুষ মার্কেটে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কেনাকাটা করেন। এ সময়ে মার্কেটে ক্রেতাদের প্রচণ্ড ভিড় হয়। বাসায় গিয়ে ইফতার করলে সন্ধ্যা হয়ে যায়। ফলে মার্কেট ৮টা পর্যন্ত খোলা থাকলেও এক ঘণ্টার জন্য কেউ আসেন না।

দোকান মালিক সমিতির চিঠিতে বলা হয়েছে, দোকান ও মার্কেট কর্তৃপক্ষের পদক্ষেপে ৯৫ শতাংশ মানুষ মাস্ক ব্যবহার করে এবং স্বাস্থ্যবিধি মেনে শপিং করছেন। ঈদের মাত্র ১০ দিন বাকি। যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতাদের কেনাকাটার স্বার্থে সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত দোকান খোলা রাখার অনুমতি প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।

এতে বলা হয়, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মার্কেট ও দোকান খোলা থাকলেও সাধারণ ক্রেতারা বিকেল ৩টাকা থেকে ৫টার মধ্যে কেনাকাটা শেষ করে বাসায় ইফতার করেন। কারণ ইফতারের জন্য কোনো হোটেল ও রেস্তোরাঁ খোলা থাকে না। অন্য দিকে বেসরকারি অফিস বিকেল ৪টায় ছুটি হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh