অনলাইনে বিমানের টিকিট বিক্রি সাময়িক বন্ধ

দেশীয় সার্ভিস প্রোভাইডারের ব্যর্থতায় অনলাইনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট বিক্রি গত মঙ্গলবার (১০ আগস্ট) থেকে বন্ধ আছে। তবে দেশি-বিদেশি সেলস্ অফিস, অনুমোদিত ট্রাভেল এজেন্সি ও বিমান কল সেন্টারের মাধ্যমে বিমানের সব রুটের টিকিট ক্রয়, পরিবর্তন ও ফেরত পাঠানো যাচ্ছে। 

এছাড়া আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে বিমানের বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস্ সেন্টার ২৪ ঘন্টা খোলা থাকবে। 

গতকাল বুধবার (১১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি এই তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, খুব শিগগিরই বিশ্ব স্বীকৃত সার্ভিস প্রোভাইডারের মাধ্যমে উন্নত অনলাইন সেবা প্রদান নিশ্চিত করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস দেশীয় সার্ভিস প্রোভাইডারদের উৎসাহিত করার লক্ষ্যে ২০১৯ সালে একটি প্রতিষ্ঠানকে পারস্পারিক সমঝোতার ভিত্তিতে (এমওইউ)  সাময়িকভাবে অনলাইন প্লাটফর্মে টিকিট বিক্রির দায়িত্ব দিয়েছিল। 

এতে আরো বলা হয়, কিন্তু প্রতিষ্ঠানটি বিমানের প্রত্যাশিত কার্যক্রম সম্পূর্ণ বাস্তবায়নে বিভিন্ন ধাপে বার বার ব্যর্থ হয়। অবশেষে ১০ আগস্ট থেকে সম্পূর্ণ অযৌক্তিক ও অনৈতিকভাবে বিমানকে সংশ্লিষ্ট সেবা দেয়া থেকে বিরত হয় এবং জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে।

বিমানের যাত্রী ও অংশীজনসহ দেশবাসীর মনে এই বিভ্রান্তি দূরীকরণার্থে জানানো যাচ্ছে যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিশ্ব স্বীকৃত সার্ভিস প্রোভাইডারের মাধ্যমে শিগগির উন্নত অনলাইন সেবা নিশ্চিত করতে যাচ্ছে। 

বিমানের সকল দেশি-বিদেশি সেলস অফিস, অনুমোদিত ট্রাভেল এজেন্সি ও বিমান কল সেন্টারের মাধ্যমে বিমানের সকল রুটের টিকেট ক্রয়, পরিবর্তন ও ফেরত প্রদানের চলমান প্রক্রিয়া অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে বিমানের বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস সেন্টার ২৪ ঘণ্টা খোলা থাকবে।

এছাড়া বিমান কল সেন্টার (০১৯৯০ ৯৯৭ ৯৯৭), বলাকা সেলস সেন্টার (০১৭৭৭৭১৫৬৩০-৩১), মতিঝিল সেলস সেন্টার (২২৩৩৫৭০৭০/২২৩৩৮০১৫১ (এক্সটেনশন: আন্তর্জাতিক ১৩৬, ১৩৮; অভ্যন্তরীণ ১৪৫)—এসব নম্বরে টিকিট–সংক্রান্ত তথ্য জানতে অনুরোধ জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //