ইভ্যালির কাছে গ্রাহকদের পাওনা ৩১১ কোটি টাকা

অনলাইনে পণ্য সরবরাহকারী বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি গ্রাহকদের এখনও প্রায় ৩১১ কোটি টাকার পণ্য সরবরাহ করতে পারেনি।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ে ইভ্যালির জমা দেওয়া প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

ইভ্যালির সর্বশেষ জমা দেওয়া প্রতিবেদন অনুযায়ী, এর মোট দায় বাংলাদেশ ব্যাংকের প্রাথমিক তদন্তে পাওয়া পরিমাণের চেয়ে ৩৫ শতাংশ বেশি।

প্রতিষ্ঠানটির মন্ত্রণালয়ে জমা দেওয়া তথ্য অনুযায়ী, জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত গ্রাহক ও ব্যবসায়ীদের কাছে ইভ্যালির মোট দায় ছিল ৫৪৩ কোটি টাকা।

কেন্দ্রীয় ব্যাংক মার্চের মাঝামাঝি পর্যন্ত ইভ্যালির মোট ৪০৪ কোটি টাকা দায় পেয়েছিল। এর মধ্যে গ্রাহকদের কাছে দায় ছিল ২১৪ কোটি টাকা।

বাণিজ্য মন্ত্রণালয়ের দেওয়া কারণ দর্শানোর নোটিশের জবাবে বুধবার ডাব্লিউটিও সেলের মহাপরিচালক-১ এর কাছে লিখিত প্রতিবেদনে রাসেল বলেছেন, গত ১৫ জুলাই পর্যন্ত ইভ্যালির কাছে গ্রাহকদের মোট পাওনা ৩১০ কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮০২ টাকা। মোট ২ লাখ ৭ হাজার ৭৪১ জন গ্রাহকের কাছে কোম্পানিটির এই পরিমাণ দায় সৃষ্টি হয়েছে।

বিপুল ডিসকাউন্টের লোভ দেখিয়ে ৭ থেকে ৪৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারির প্রতিশ্রুতি দিয়ে এসব গ্রাহকদের কাছ থেকে ইভ্যালি অগ্রিম ৩১১ কোটি টাকা নিলেও তাদের পণ্য সরবরাহ করেনি। গত বছরের ডিসেম্বর মাসে অগ্রিম মূল্য পরিশোধ করা অনেক গ্রাহক এখনও পণ্য পাননি। ইভ্যালি যেসব গ্রাহকদের রিফান্ড চেক দিয়েছে, ব্যাংক একাউন্টে টাকা না থাকায় সেগুলোও বাউন্স হচ্ছে।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : ই-ভ্যালি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //