ইভ্যালির রাসেলের নামে চেক জালিয়াতির মামলা

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের নামে যশোরে চেক জালিয়াতির অভিযোগে মামলা হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) যশোর জুডিসিয়াল আমলি আদালত (চৌগাছা অঞ্চলে) এ মামলা করা হয়েছে। মামলার বাদী জেলার চৌগাছা উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের তরফদার মো. মোশাহেদুর রহমান।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইভ্যালির এমডি পণ্য দেওয়ার কথা বলে টাকা নিয়ে পণ্য না দেওয়ায় পরবর্তীতে ২৫ জুলাই তরফদার মো. মোশাহেদুর রহমানকে ন্যাশনাল ব্যাংকের ১ লাখ ৭৭ হাজার টাকার চেক দেন। ব্যাংকে অ্যাকাউন্টে টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়।

মামলার আইনজীবী এমএম জয়নাল আবেদীন জানান, আদালত ১৩৮/১৪০ ধারা অপরাধ আমলে নিয়ে মামলাটি নিয়ে আসামির প্রতি সমন জারি করে। আগামী ৩ নভেম্বর আসামি সশরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

এর আগে, ১৮ সেপ্টেম্বর জাহাঙ্গীর আলম চঞ্চল নামে এক ব্যক্তি যশোর কোতোয়ালি মডেল থানায় ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরীনের নামে মামলা করেন।

মামলায় জাহাঙ্গীর অভিযোগ করেন, গত ২৯ মে এক লাখ ৩০ হাজার ১৪০ টাকায় ভারতীয় বাজাজ কোম্পানির একটি পালসার মোটরসাইকেলের অর্ডার করেন তিনি। এরপর কয়েকটি কিস্তিতে পুরো টাকা পরিশোধও করেন। টাকা পরিশোধের ৪৫ কার্যদিবসের মধ্যে পণ্যটি ডেলিভারি দেওয়ার কথা ছিল। সাড়ে তিন মাসেও মোটরসাইকেল পাননি তিনি।

গত ১৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেলে মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করে স্ত্রীসহ রাসেলকে গ্রেফতার করে র‌্যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //