সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে।  

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফ্লাইট উদ্বোধন করেন।

এ উপলক্ষে নীলফামারী জেলার সৈয়দপুর টার্মিনালে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে রেল, বিমান, নৌ ও সড়ক পথে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। এ বিমানবন্দরে সৈয়দপুর থেকে পর্যটন নগরী কক্সবাজারে বিমান চালু হওয়ায় সৈয়দপুর আর পিছিয়ে থাকবে না।  

তিনি বলেন, রেলের জায়গা দখল করে ঘরবাড়ি তৈরি করেছেন, আবার তারাই নাকি নেতা। এর আগে যারা ক্ষমতায় ছিলেন, তারা রেলকে ধ্বংস করে দিয়েছেন, সংকুচিত করেছেন রেলকে। বর্তমান সরকার রেলওয়ে সম্প্রসারিত করছে। রেলের জায়গাগুলো একটি ব্যবস্থাপনার আওতায় আনা হচ্ছে। চট্টগ্রাম-দোহাজারি রেলপথের কাজ শুরু হয়েছে। 

তিনি আরও বলেন, আগামী ডিসেম্বরে সৈয়দপুর থেকে কক্সবাজারে সরসরি ট্রেন চালানোর ইচ্ছে রয়েছে। আশা করি, প্রধানমন্ত্রীর বৈপ্লবিক পরিবর্তনের সুফল মানুষ পাচ্ছেন।  

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বিমান বাংলাদেশ ব্যবস্থাপনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এস এম মোক্তারুজ্জামান, রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আখতারসহ অনেকে।  

প্রতি বৃহস্পতিবার সকাল ৯টা ২৯ মিনিটে বিজি ৫৯২ ফ্লাইটটি সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার এবং আগামী ৯ অক্টোবর থেকে প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে বিজি ৫৩৮ ফ্লাইটটি কক্সবাজার থেকে সরাসরি সৈয়দপুর বিমানবন্দর উদ্দেশে ছেড়ে যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //