ইউএনওদের জন্য কেনা হচ্ছে ৫০টি পাজেরো

চলতি ২০২১-২২ অর্থবছরে দেশের বিভিন্ন উপজেলায় কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য প্রগতির তৈরি মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপ কেনা হচ্ছে।

এ পর্যায়ে ৫০টি জিপ কেনার প্রস্তাব অনুমোদন করেছে সরকারের ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রবিবার (১৭ অক্টোবর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ব্যবহারের জন্য প্রতিস্থাপক হিসেবে ৫০টি গাড়ি কিনতে সরাসরি ক্রয় পদ্ধতি (ডিপিএম) অনুসরণের প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়। 

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন সাংবাদিকদের বলেন, ‘সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন করা হয়েছে।’

জানা গেছে, প্রগতির তৈরি মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপের প্রতিটির দাম ৯০ লাখ ৩১ হাজার টাকা। সরকারি যানবাহন অধিদফতর ২০০৬-২০০৭ অর্থবছর থেকে ইউএনওদের সরকারি ও দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য জিপ গাড়ি কিনে বরাদ্দ দিয়ে আসছে। কিন্তু বর্তমানে পুরনো জিপগুলোর আয়ু শেষ হওয়ায় মেরামত করে প্রশাসনিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনায় গতিশীলতা ব্যাহত হচ্ছে।

প্রতিস্থাপক হিসেবে ৫০টি জিপ গাড়ি উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে (ওটিএম) কেনা সময়সাপেক্ষ, এজন্য রাষ্ট্রীয় জরুরি প্রয়োজন ও জনস্বার্থে ইউএনওদের জন্য ৫০টি মিৎসুবিসি পাজেরো স্পোর্ট কিউএক্স জিপ সরকারি প্রতিষ্ঠান ‘প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ থেকে পিপিএ ২০০৬-এর ৬৮ (১) ধারা ও পিপিআর ২০০৮-এর বিধি ৭৬ (২) অনুযায়ী, সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) কেনার নীতিগত অনুমোদনের জন্য প্রস্তাব উপস্থাপন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //