এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইনসের যাত্রা শুরু

যাত্রা শুরু করেছে নতুন বেসরকারি উড়োজাহাজ সংস্থা এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইনস। গত ২১ সেপ্টেম্বর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে অনাপত্তি সনদ (এনওসি) পেতে আবেদন করেছিল সংস্থাটি। আবেদন জমা দেওয়ার ৪৫ দিনের মাথায় অনাপত্তি সনদ পেল এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইনস।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইনসের সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) ইমরান আসিফ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আগামী বছর ফ্লাইট চালুর ইচ্ছার কথা জানিয়ে তিনি বলেন, ‘আমরা পরিকল্পনা করছি ২০২২ সালের ফেব্রুয়ারির মধ্যে এয়ার অ্যাস্ট্রার ফ্লাইট চালু করতে। এর মধ্যে সরকারি অনুমোদনের যে প্রক্রিয়া রয়েছে, তা ধাপে ধাপে আমরা সম্পন্ন করছি।’

করোনা পরবর্তী সময়ে দেশের অ্যাভিয়েশন খাত দ্রুত ঘুরে দাঁড়িয়েছে বলে মনে করেন এই কর্মকর্তা। তার ভাষ্য, ‘দেশের অ্যাভিয়েশন খাতে অনেক সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনা কাজে লাগিয়ে আমরা অ্যাভিয়েশন খাতের অগ্রগতিতে ভূমিকা রাখতে চাই।’ 

এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইনস সূত্রে জানা যায়, উড়োজাহাজ সংস্থাটির প্রাথমিকভাবে চারটি এটিআর (৭২-৬০০ বিমান) দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার চিন্তা রয়েছে। তবে চারটি উড়োজাহাজ না হলেও কমপক্ষে তিনটি দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। চারটি দিয়ে হলে অভ্যন্তরীণ সাতটি রুটে ফ্লাইট পরিচালনা আর তিনটি হলে এক-দুইটি গন্তব্য বাদ রেখে ফ্লাইট অপারেশন হবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ছাড়াও দুটি দেশীয় বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এবং নভোএয়ার ফ্লাইট পরিচালনা করছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //