কেএসআরএম ও ইউনিগ্লোরির বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সতকর্তা

মেঘনা গ্রুপের ইউনিগ্লোরি অ্যাক্সেসরিজ লিমিটেড ও ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান কেএসআরএম বিলেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পেট্রোলিয়ামজাত পদার্থ আমদানি সংক্রান্ত কোনো ঋণপত্র বা লেটার অব ক্রেডিট (এলসি) খোলা, ব্যাংকিং লেনদেন বা অন্যান্য সুবিধা দেওয়ার ক্ষেত্রে ব্যাংকগুলোকে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (৮ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

এর আগে, এই দুই প্রতিষ্ঠানের পেট্রোলিয়াম লাইসেন্স বাতিল করে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বিইআরসির ২৪ ও ২৬ অক্টোবরের নির্দেশনার পরিপেক্ষিতে এ সিদ্ধান্তের কথা অনুমোদিত ডিলার ব্যাংকে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পৃথক নির্দেশনা দিয়ে কেএসআরএম ও ইউনিগ্লোরির লাইসেন্স বাতিল করে প্রজ্ঞাপন জারি করে বিইআরসি।

সব অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান কার্যালয় ও প্রিন্সিপাল অফিসে পাঠানো নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, বিইআরসির ২৪ অক্টোবর অনুষ্ঠিত কমিশন সভায় সিদ্ধান্ত অনুযায়ী কেএসআরএমের অনুকূলে পেট্রোলিয়ামজাত পদার্থ মজুতকরণের জন্য ইস্যু করা লাইসেন্সটি বাতিল করা হয়েছে।

বিইআরসির ২৬ অক্টোবর সভায় সিদ্ধান্ত অনুযায়ী, ইউনিগ্লোরির অনুকূলে পেট্রোলিয়ামজাত পদার্থ মজুতকরণের জন্য ইস্যু করা লাইসেন্স বাতিল করা হয়। প্রতিষ্ঠান দুটির পেট্রোলিয়াম লাইসেন্স বাতিলের বিষয়টি সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে জানায় বিইআরসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //