‘বিশ্বে ভোজ্য তেলের দাম কমলেও দেশে প্রভাব পড়ছে না’

বিশ্বে ভোজ্য তেলের দাম কমলেও দেশে ডলারের দাম বৃদ্ধির কারণে বাজারে দাম কমার প্রভাব পড়ছে না মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ডলারের মূল্যবৃদ্ধি ও বিশ্ব বাজারে তেলের দাম কমার বিষয়টি সমন্বয় করছে ট্যারিফ কমিশন। 

আজ রবিবার (১৪ আগস্ট) দুপুরে নগরীর হাজীপাড়ায় অবস্থিত আইসিএবি অস্থায়ী ইন্সটিটিউটের ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি সাংবাদিকদের বলেন, দেশ থেকে ডলার পাচারের মাধ্যমে কৃত্রিম সংকট তৈরী হয়ে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। 

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার মানুষের কষ্ট লাঘবে কাজ করছে। বৈশ্বিক এই সংকটকে পুঁজি করে প্রতিহিংসাত্মক নয়, গণতান্ত্রিক আন্দোলন করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

এর আগে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী বলেন, চাটার্ড এ্যাকাউন্টস বাংলাদেশের শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ দেখাচ্ছে। বর্তমানে বহির্বিশ্বেও উচ্চতর দক্ষতাসম্পন্ন চার্টার্ড একাউন্ট্যান্টের প্রচুর চাহিদা রয়েছে। 

রংপুরে এর আঞ্চলিক শাখা হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান মন্ত্রী।

অনুষ্ঠানে আইসিএবির প্রেসিডেন্ট শাহাদত হোসেন এফসিএ, ভাইস প্রেসিডেন্ট ফৌজিয়া হক এফসিএ, প্রধান নির্বাহী শুভাশিষ বসু, সদস্য মোহাম্মদ মনিরুজ্জামান এফসিএ, রংপুর ট্যাক্স অধিদপ্তরে অতিরিক্ত কমিশনার মনজুর আলম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আপেল মাহমুদ, বিশিষ্ট আজিজুল ইসলামসহ শিক্ষার্থী ও স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেয়।

আইসিএবি মূলত বাংলাদেশে পেশাজীবী হিসাববিজ্ঞানীদের জাতীয় সংস্থা। যা দেশের একমাত্র সনদপ্রাপ্ত হিসাববিজ্ঞানী উপাধি দেওয়ার অধিকার রাখে। প্রতিষ্ঠানটি বাংলাদেশে হিসাববিজ্ঞান পেশার গুনগত মান, পেশাগত নৈতিকতা, উন্নয়ন, প্রশিক্ষণ, প্রসার ও রক্ষণাবেক্ষণে দীর্ঘ পাঁচ দশক ধরে কাজ করে আসছে। এছাড়াও ফলপ্রসূ শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উচ্চতর দক্ষতাসম্পন্ন চার্টার্ড একাউন্ট্যান্ট তৈরি করছে। বাংলাদেশের রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম ছাড়াও উত্তরের রাজশাহী অঞ্চলের পর রংপুরে চতুর্থ আঞ্চলিক শাখা প্রতিষ্ঠা করলো।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //